লিটনের ফিফটিতে ১০০ ছাড়াল বাংলাদেশ

0
121

বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে প্রথমবারের মতো হোয়াইটওয়াশ করার লক্ষ্যে টস হেরে প্রথমে ব্যাট করছে স্বাগতিক বাংলাদেশ। ব্যাট করতে নেমে আক্রমণাত্মক ভঙ্গিতে শুরু করেন দুই ওপেনার রনি তালুকদার ও লিটন দাস। তবে রনি বিদায় নিলেও ব্যাট হাতে লড়ছেন আরেক ওপেনার লিটন। তার ফিফটিতে দলের রান ১০০ ছাড়াল বাংলাদেশ।

মঙ্গলবার (১৪ মার্চ) মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে প্রথম দুই ওভারে ১৯ রান তুলে বড় সংগ্রহের ভিত গড়েন রনি-লিটন জুটি। যার মধ্যে বেশি আক্রমণাত্মক ছিলেন রনি।

এরপর ইংলিশ স্পিনার আদিল রশিদ বোলিংয়ে এলে সাবধানী ব্যাট করেন তারা। তবে এই সময় লিটন দাস খোলস ছেড়ে বেরিয়ে আসতে পারলেও পারেননি রনি। ফলে ২২ বলে ২৪ রান করেই সাজঘরে ফিরলেন রনি।

অন্যদিকে লিটন দাস রয়েছেন বেশ ফর্মে। দারুণ সব শট খেলে ইতোমধ্যে অর্ধশতক পূরণ করেছেন ওয়ানডে সিরিজের পর সংক্ষিপ্ত এই সিরিজেও আগের দুই ম্যাচে ব্যর্থ এই ওপেনার। ৪১ বলে ৮ বাউন্ডারিতে টি-টোয়েন্টি ক্যারিয়ারের দশম ফিফটি পূরণ করলেন লিটন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৩ ওভার শেষে ১ উইকেট হারিয় বাংলাদেশের সংগ্রহ ১০৮ রান। লিটন অপরাজিত ৪৩ বলে ৫১ রানে। তার সঙ্গী নাজমুল শান্ত আছেন ১৪ বলে ২৫ রানে।