ধামরাই বড় বাজার দুর্গা মন্দিরে  হনুমান পূজোৎসব উদযাপিত

0
104

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকার ধামরাই উপজেলার পৌর শহরের প্রাণকেন্দ্র বড় বাজার মহল্লায় ঐতিহাসিক সুপ্রাচীন শ্রীশ্রী দুর্গা মন্দির প্রাঙ্গণে উক্ত মন্দির পরিচালনা কমিটি ও হনুমান পূজোৎসব উদযাপন কমিটির উদ্যোগে বাৎসরিক ১১তম হনুমান পূজোৎসব হাজার হাজার ভক্তবৃন্দের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে আনন্দঘন উৎসবমুখর পরিবেশে উদযাপিত হয়েছে।

শনিবার (১১ মার্চ -২০২৩) সকাল থেকেই ধামরাই বড় বাজার দুর্গা মন্দির কমিটি ও হনুমান পূজোৎসব উদযাপন কমিটির আয়োজিত ১১তম হনুমান পূজা মন্দিরে পুরোহিত শ্রী মানিক লাল গোস্বামীর পৌরহিত্যে শুরু হয়।
এ’সময় উপস্থিত ছিলেন ধামরাই বড় বাজার দুর্গা মন্দির কমিটির সভাপতি ডা: অজিত কুমার বসাক, সাধারণ সম্পাদক সাংবাদিক রনজিত কুমার পাল,আইনবিষয়ক সম্পাদক বিমল চন্দ্র ঘোষ,
,সহ-সভাপতিত্বয় সুনীল পাল, বিশ্বনাথ পাল, সহ-কোষাধ্যক্ষ শ্যাম গোপাল পাল, কর্মকর্তা সঞ্জীব চৌধুরী,উৎপল পাল, প্রচার সম্পাদক প্রাণগোপাল পাল (পানু),কর্মকর্তা দেবাশীষ গোস্বামী, স্বরাজ পাল,স্বদেশ পাল,জয়দেব পাল,পুলক পাল,রাম গোপাল পাল, দুলাল সরকার,অনিমা পাল,সন্ধ্যা রাণী পাল,হনুমান পূজোৎসব উদযাপন কমিটির শিশির পাল, সুজন পাল,সঞ্জীত পাল,গনেশ পাল, কার্তিক পাল,গোলক পাল, সহ কমিটির অন্যান্য কর্মকর্তা ও সদস্যবৃন্দ,আগত ভক্তবৃন্দ সেইসাথে ভক্তসেবায় নিয়োজিত মন্দির কমিটির স্বেচ্ছাসেবকবৃন্দ।

হনুমান পূজোৎসব উদযাপন উপলক্ষে প্রতিবারই বিশাল আকৃতির হনুমান বিগ্রহ তৈরি করে শাস্ত্রীয় ধর্মীয় রীতিনীতি আচার অনুষ্ঠান মেনে পূজা ক্রিয়াদি সম্পন্ন করা শেষে এতদ্ অঞ্চলের সর্বস্তরের ভক্তবৃন্দের জন্য পর্যাপ্ত প্রসাদ সেবার আয়োজন করা হয়। এবারও প্রতিবারের ধারাবাহিকতায় পূজো শেষে দুপুর হইতে সন্ধ্যা- রাত পর্যন্ত ভক্ত সেবা করা হয়। রাতে আরতি প্রদান শেষে ধর্মীয় সঙ্গীত পরিবেশন করা হয়।