ধানক্ষেতে মিলল নিখোঁজ শিশুর গলাকাটা লাশ

0
131

মো. ফরহাদ হোসাইন, নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারীতে নিখোঁজের একদিন পর ধানক্ষেত থেকে মো. শাহরিয়ার শিহাব (১২) নামে এক শিশুর গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ।

রোববার (৫ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে সদর উপজেলার সরকারের মোড় বাইপাস এলাকার একটি ধানক্ষেত থেকে মরদেহটি উদ্ধার করা হয়। এর আগে শনিবার (৪ মার্চ) সন্ধ্যা ৭টার দিকে ধানখেতের সেচ পাম্পের ঘরে বাল্ব জ্বালাতে গিয়ে নিখোঁজ হয় শাহরিয়ার শিহাব। সে ওই এলাকার এরশাদুল হকের ছেলে ও শহরের ক্যাডেট একাডেমির চতুর্থ শ্রেণির ছাত্র ছিল।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার সন্ধ্যায় ধানখেতের সেচ পাম্পের ঘরে বাল্ব জ্বালাতে গিয়ে শাহরিয়ার শিহাব নিখোঁজ হয়। এরপর তার আর খোঁজে মেলেনি। আত্মীয়-স্বজনদের বাড়িতে খোঁজাখুজির পরও সন্ধান না পাওয়ায় সদর থানায় নিখোঁজের একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন শিশুর বাবা এরশাদুল।

রোববার রাত ৯টার দিকে হাসেম আলী নামে এক ব্যক্তি তার ধানক্ষেতে পানি দেওয়ার সময় মরদেহ দেখতে পান। পরে স্থানীয় ও পরিবারে জানাজানি হলে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে।

এ বিষয়ে নীলফামারী সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুক্তারুল আলম সত্যতা নিশ্চিত করে বলেন, ‘খবর পেয়ে শিশুর মরদেহটি উদ্ধার করা হয়। শিশুটির গলা কাটা রয়েছে।

ধারণা করা হচ্ছে ধারালো অস্ত্র দিয়ে গলায় আঘাত করা হয়েছে। শিশুটি গত (শনিবার) থেকে নিখোঁজ ছিল। নিখোঁজের বিষয়ে শিশুর বাবা রোববার সকালে একটি ডায়েরিও করেছিলেন। এই সংক্রান্ত আইনগত বিষয় প্রক্রিয়াধীন রয়েছে।’