৫০০ জন নারী ফ্রিল্যান্সারকে বিনামূল্যে প্রশিক্ষণ দিয়েছে ব্র্যাক ব্যাংক ও বিএফডিএস

0
165

ব্র্যাক ব্যাংক এবং বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটি (বিএফডিএস) রাজশাহী, যশোর এবং চাঁদপুরে ৫০০ জন নারী ফ্রিল্যান্সারকে প্রশিক্ষণ দিয়েছে। এ নিবিড় প্রশিক্ষণ এই সম্ভাবনাময় খাতেতাদের ক্যারিয়ার গড়ায় সহায়ক হবে।

ব্র্যাক ব্যাংক উইমেন ব্যাংকিং সেগমেন্ট ‘তারা’ এবং বিএফডিএসবাংলাদেশের আটটি বিভাগের ১,৬০০ জন ফ্রিল্যান্সারকে প্রশিক্ষণ দেওয়ার লক্ষ্যে ‘স্বাবলম্বী তারা’ শিরোনামের পার্টনারশিপ কর্মসূচি হাতে নিয়েছে। এতে প্রশিক্ষণ নেওয়ার জন্য কোনো ফি দিতে হবে না। এই প্রশিক্ষণের পাশাপাশি, ব্র্যাক ব্যাংক ফ্রিল্যান্সারদের ব্যাংকিং সেবা প্রদান করবে এবং নতুন ব্যবসা শুরু করার জন্য প্রয়োজনীয় ব্যাংকিং সেবা সম্পর্কে তাদের অবহিত করবে।

ব্র্যাক ব্যাংক-এর হেড অব ‘তারা’ অ্যান্ড আগামী মেহরুবা রেজা, ম্যানেজার, ‘তারা’ অ্যান্ড আগামী শুভধানি পাল এবং বিএফডিএস-এর চেয়ারম্যান ডাঃ তানজিবা রহমান-সহ উভয় সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা এই প্রশিক্ষণ পরিচালনা করেন।

এই সহযোগিতা ফ্রিল্যান্সারদের উদ্যোক্তা হওয়ার স্বপ্নপূরণ করতে এবং তাদের আর্থিকস্বাবলম্বীতা অর্জনের পথ প্রশস্ত করতে সাহায্য করবে। এই উদ্যোগ সম্ভাবনাময় খাতের প্রতি ব্র্যাক ব্যাংক তারা’র দৃঢ় প্রতিশ্রুতি এবং নারীর ক্ষমতায়নে কাজ করার ক্রমাগত প্রচেষ্টাকে প্রতিফলিত করে।

ব্র্যাক ব্যাংক ফ্রিল্যান্সারদের ব্যাংকিং জ্ঞান বাড়াতে এবং আর্থিক স্বাধীনতা ও স্বনির্ভরতা নিশ্চিত করতে ব্যাংকিং সার্ভিসেস প্রদান করবে।