ঝালকাঠিতে মাতৃভাষা দিবসে হতদরিদ্র পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরণ

0
189

ইমাম বিমান: মহান একুশে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৩ উপলক্ষে ঝালকাঠিতে নি:শব্দে মানুষের দুয়ারে প্রতিপাদ্যকে সামনে রেখে ঝালকাঠির অন্যতম মানবিক সংগঠন অক্সিজেন ব্যাংক ঝালকাঠি’র উদ্যোগে এক হতদরিদ্র পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরন করা হয় ।

২১ শে ফেব্রুয়ারী বিকেলে অক্সিজেন ব্যাংক ঝালকাঠি’র পক্ষ থেকে সংগঠনটির প্রতিষ্ঠাতা মো: আরিফুর রহমান রায়হান এর নেতৃত্বে সদর উপজেলাধীন বিকনা গ্রামের মৃত দেবেন্দ্র দাসের মেয়ে ঝুমুর দাসের হাতে একটি সেলাই মেশিন তুলে দেয়া হয় ।

এ সময় ঝালকাঠি মিডিয়া ফোরামের সভাপতি মো: মনির হোসেন, স্থানীয় সমাজ সেবক ও অক্সিজেন ব্যাংক ঝালকাঠির উপদেষ্টা ছগির হোসেন, সাংবাদিক মো: ইমাম হোসেন বিমান, মো: আব্দুর রহমান সুমন, হ্যালো বিডি নিউজ ২৪ এর প্রশিক্ষন প্রাপ্ত ক্ষুদে সাংবাদিক ফাতেমাতুজ জোহরা বিথী প্রমুখ উপস্থিত ছিলেন ।

এ বিষয় অক্সিজেন ব্যাংক ঝালকাঠি’র প্রতিষ্ঠাতা মো: আরিফুর রহমান রায়হান জানান, আমাদের সংগঠনের পক্ষ থেকে কয়েকদিন আগে অসহায় মানুষের সহযোগীতা করার লক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইসবুকে আমার ব্যক্তিগত প্রফাইলে ” প্রজেক্ট সাবলম্বি “ একটি লেখা পোষ্ট করি। উক্ত লেখা লেখাটি স্থানীয়রা দেখতে পেয়ে ঝুমেরর বর্তমান অসাহায়ত্বের অবস্থা সম্পর্কে সংগঠনের অন্যতম সদস্য মো: আব্দুর রহমান সুমন ভাইকে জানালে সুমন ভাই ঐ এলাকায় গিয়ে সত্যতা জানতে পারে।পরে একজন অসহায়ের জন্য একটি সেলাই মেশিন প্রয়োজন লিখে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইসবুকে পোষ্ট করা হলে নাম প্রকাশে অনিচ্ছুক বাংলাদেশি এক আমেরিকান প্রবাসী ভাই আমাকে সেলাই মেশিন কিনতে আর্থিক সহযোগীতা করেন। তার দেয়া অর্থ দিয়ে আমরা একটি সেলাই মেশিন কিনে অসহায় মেয়েটির বাড়ীতে গিয়ে তার হাতে তুলে দেই ।এ সময় মেয়েটির মা জানান, প্রায় ৪ বছর হলো তার স্বামী মারা গেছে কিন্তু অদ্যবদি সে সরকারি কোন সহযোগীতা অর্থাৎ বিধবা ভাতা পাচ্ছেন না। তিনি আমাদের মাধ্যমে ঝালকাঠি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট আবেদন জানান, সে যেন বিধবা ভাতা থেকে বঞ্চিত না হন।

এ বিষয় রায়হান আরো জানান, আমারাদের এ সকল কার্যক্রম চলমান রাখার চেষ্টা থাকবে । এ বিষয় আমাদের দেশ তথা আমাদের জেলার ধনাঢ্য ব্যক্তিরা এগিয়ে আসলে আমরা আরো সহযোগীতা করতে পারবো।