শীতার্ত মানুষের পাশে দুরন্ত-৯৯ ফাউন্ডেশন

0
168

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ হিমশীতল আবহাওয়া ও কুয়াশায় নাকাল উত্তরের জনপদ গাইবান্ধার জনজীবন। শীতের এ তীব্রতা বেশি কাবু করেছে নিম্ন আয়ের মানুষকে।তাই অসহায় ও দুঃস্থ মানুষকে উষ্ণতা দিতে তাদের পাশে দাঁড়িয়েছে দুরন্ত-৯৯ ফাউন্ডেশন। সামাজিক দায়বদ্ধতা থেকে গাইবান্ধার গৃহহীন ও অবহেলিত জনগোষ্ঠীর মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে সংগঠনটি। শুক্রবার ও শনিবার (১৪ ও ১৫ জানুয়ারি) বিভিন্ন পর্যায়ে চলে এ বিতরণ কার্যক্রম।

দুরন্ত-৯৯ ফাউন্ডেশনের প্রথম দিনের কর্মসূচিতে শুক্রবার গাইবান্ধা শহরের গৃহহীন ও ভবঘুরে মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়। রাতে ঘুরে ঘুরে শহরের রাস্তাঘাট, রেলস্টেশন ও বাসস্ট্যান্ডে অবস্থানরত মানুষকে উষ্ণ শীতবস্ত্র পৌঁছে দেন ফাউন্ডেশনের সদস্যরা।

দ্বিতীয় দিন শনিবার বিকেলে গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে গাইবান্ধার বিভিন্ন এলাকা থেকে আসা নিম্ন আয়ের মানুষের হাতে তুলে দেওয়া হয় শীতবস্ত্র। এদিন অসহায় বয়স্ক ও অসুস্থ ব্যক্তিদের বাড়ি বাড়ি গিয়েও পৌঁছে দেওয়া হয় উন্নতমানের কম্বল।

দুরন্ত-৯৯ ফাউন্ডেশন মূলত গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ-৯৯-এর শিক্ষার্থীদের একটি অলাভজনক সংগঠন। বিভিন্ন সামাজিক কর্মসূচি বাস্তবায়নের উদ্দেশ্যে ২০২২ সালে দুরন্ত-৯৯ ফাউন্ডেশনের কার্যক্রম শুরু হয়।