সাংবাদিক সাইফুল রাজিবের তত্ত্বাবধানে প্রবাসী আল আমিন অবশেষে দেশের পথে

0
111

গাজী আল মামুন, সৌদি আরব: অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে মানসিক ভারসাম্যহীন প্রবাসী আলামিন দেশে ফিরতে যাচ্ছেন। সবকিছু ঠিক থাকলে আগামী ২৫ জুলাই বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে আল-আমিন দেশের পথে রওনা হবে। বাংলা টিভি জেদ্দা প্রতিনিধি জনাব সাইফুল রাজিবের তত্ত্বাবধানে বাংলাদেশ কনস্যুলেট জেদ্দার সহযোগিতায় মানসিক ভারসাম্যহীন প্রবাসী আল-আমিন দেশে ফেরত যাচ্ছে।

চলতি বছরের শুরুতে টাঙ্গাইলের আলামিন সৌদি আরবে আসেন নির্মাণ শ্রমিক হিসেবে। কোম্পানি বেতন না দেওয়া এবং বাড়ি থেকে ঋণের টাকা পরিশোধের জন্য চাপ দেওয়ায় মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন আলামিন। গত রমজান মাসে মামুন নামে এক প্রবাসী এলোমেলোভাবে বিভিন্ন অলিতে গলিতে ঘোরাঘুরি করতে দেখে তাকে নিয়ে একটি ভিডিও ধারণ করে বাংলা টিভি জেদ্দার প্রতিনিধি সাংবাদিক সাইফুল রাজিবের সহযোগিতা চায়।

সাংবাদিক সাইফুল রাজিব তাৎক্ষণিক তাকে উদ্ধার করে তার নিজের তত্ত্বাবধানে রাখেন। এবং থাকা-খাওয়ার ব্যবস্থা করেন,আল-আমিনকে দেখভালের জন্য উপযুক্ত অভিভাবক খুঁজতে থাকেন। এরমধ্যে আলামিন হঠাৎ করে কাউকে না বলে নিরুদ্দেশ হয়ে যায়। আবার সাংবাদিক সাইফুল রাজীব ফেসবুক লাইভে এসে প্রবাসীদের সহযোগিতায় তাকে উদ্ধার করে। মানসিক ভারসাম্যহীন আলামিন যাতে দেশে যেতে পারে সেই জন্য বাংলাদেশ কনস্যুলেট জেদ্দার সহযোগিতা চান সাইফুল রাজীব। এছাড়াও বাংলা টিভিতে সাইফুল রাজীব কয়েকবার আল আমিন কে নিয়ে সংবাদ প্রচার করেন।

আল আমিন যেন দেশে যেতে পারে সেজন্য সাংবাদিক সাইফুল রাজিব বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতা চান। তার ডাকে সাড়া দিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশ কনস্যুলেট জেদ্দা কে নির্দেশ করেন যেন মানসিক ভারসাম্যহীন আল আমিন কে দেশে পাঠানোর ব্যবস্থা করে। যেহেতু আল আমিনের সাথে বৈধ কাগজপত্র ছিল না তাই কনস্যুলেট তার সমস্ত ডকুমেন্ট তৈরি করে তাকে দেশে পাঠানোর ব্যবস্থা করেছেন। ইতিমধ্যে আলামিনের সমস্ত ফর্মালিটি সম্পন্ন হয়েছে এবং তাকে দেশে পাঠানোর সর্বশেষ প্রস্তুতি শেষ হয়েছে।

ফেসবুক লাইভে এসে জনাব সাইফুল রাজীব বলেন প্রবাসীদের সহযোগিতায় অবশেষে আগামী ২৫ জুলাই বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে আল আমিন কে দেশে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে যদি সব কিছু ঠিক থাকে ইনশাল্লাহ সে সময় মতো দেশে গিয়ে পৌঁছাবে। নুরুল আলম নামে এক প্রবাসী ব্যবসায়ী আল-আমিনের টিকিট সহ যাবতীয় ব্যবস্থা করে দিয়েছে বলে জানান সাইফুল রাজীব। এছাড়া আরো কয়েকজন প্রবাসী আল-আমিনকে কিছু গিফট সামগ্রী দিয়েছেন।