মেঘনা নদীতে দিনদুপুরে বাল্কহেডে ডাকাতির চেস্টা, গ্রেপ্তার-৫

0
207

হিজলা প্রতিনিধি: ডাকাতদের হাত থেকে রক্ষা পেতে মাঝ নদীতে বসে বাল্কহেডের সুকানী ট্রিপল নাইনে ফোন দেন। অত:পর পুলিশ খবর পেয়ে মেঘনা নদী থেকে ডাকাতিতে জড়িত ৫জনকে গ্রেপ্তার করেছে। ঘটনাটি ঘটেছে সোমবার দিনদুপুরে বরিশাল জেলার হিজলা উপজেলায়।

গ্রেপ্তারকৃতদের মধ্যে রয়েছে- রতন মাঝি (৪০) আবুল হোসেন বেপারী (৫২) সোহেল চৌকিদার (২১) সবুজ হাওলাদার (২৪) সাকিব মোল্লা (১৯)। এসময় দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

হিজলা থানা পুলিশ সুত্রে জানা গেছে, সোমবার দুপুরে ডাকাত কবলিত বালুভর্তি বাল্কহেড এমবি আব্দুল্লাহ হাইমচর থেকে বালু ভর্তি করে আসার পথে হিজলা উপজেলার আলিগঞ্জ ও পুরাতন হিজলার মাঝপথে মেঘনা নদীতে ১৫-২০ জনের একটি ডাকাত দল তিনটি ট্রলার যোগে আক্রমন করে।

এক পর্যায়ে বাল্কহেডের সুকানী মো: হাসান একটি কক্ষে ঢুকে ট্রিপল নাইনে ফোন দেয়। ওই সংবাদের ভিত্তিতে হিজলা থানার অফিসার ইনচার্জ ইউনুস মিয়া ও নৌ পুলিশ ইনচার্জ বিকাশ চন্দ্র দে যৌথ অভিযান চালিয়ে ৫ ডাকাতকে গ্রেপ্তার করে। এসময় আরো ১০ থেকে ১২ জন ট্রলার নিয়ে দ্রুত পালিয়ে যায়।

আটকৃত ডাকাত রতন মাঝির স্ত্রী জানায় আসল ডাকাত আফসার ঢালী, নিজাম ঢালী, বাবু ঢালী, ছালাউদ্দিন ঢালীরা পুলিশে ধাওয়া দিলে দ্রæত পলায়।

স্থানীয় একাধিক ব্যক্তি জানায় নদীর ডাকাতি এটি নতুন কিছু নয়, দীর্ঘ কয়েক মাস যাবত এখানে ডাকাতি ও চাঁদাবাজী হচ্ছে। যা পুলিশ প্রশাসনের অজানা নয়।

বাল্কহেডের সুকানি মো: হাসান জানান, তারা নিয়মিত এই নৌ রুটে যাতায়াত করেন। প্রতিবারই এই চক্র জাহাজ থেকে ১ থেকে ২ হাজার টাকা করে নিয়মিত চাঁদা আদায় করে। চাঁদা না দিলে জাহাজের মোবাইল সেট নগদ টাকা, ডিজেল সহ মুল্যবান জিনিসপত্র নিয়ে যায়। এবং মারধর করে।

এব্যপারে হিজলা থানা অফিসার ইনচার্জ ইউনুস মিয়া বলেন, সংবাদ পাওয়ার সাথে সাথে নৌ পুলিশকে সাথে নিয়ে যৌথ অভিযান চালিয়ে ৫ ডাকাত কে গ্রেপ্তার করা হয়েছে। পালিয়ে যাওয়া ডাকাতদের ধরার জন্য অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় ডাকাতি চেস্টায় ১৪ জনের নাম উল্লেখ করে ৩ জন অজ্ঞাত নামে হিজলা থানা পুলিশ মামলা দায়ের হয়েছে। এই ডাকাতদের বিরুদ্ধে পুলিশের উপর হামলা সহ একাধিক মামলা রয়েছে।