দেশজুড়ে

জামালপুরে সরকারি ত্রাণ কার্যক্রমে দুর্ণীতির অভিযোগ জেলা বিএনপির

  • 19
    Shares

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম: সরকারী ত্রাণ কার্যক্রমে দুর্ণীতি ও অনিয়মের অভিযোগ করেছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক এড. শাহ্ মোঃ ওয়ারেছ আলী মামুন। ১১মে দুপুরে শহরের ষ্টেশন রোডস্থ জেলা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

ত্রাণ কার্যক্রমে ব্যাপক দূর্ণীতি ও অনিয়মের অভিযোগ তুলে তিনি আরো বলেন, কোন কোন জনপ্রতিনিধি সরকারি বরাদ্দের চাল বিতরণের উদ্দেশে নিজ বাড়িতে উঠিয়েছেন। এছাড়াও জামালপুর সদর উপজেলার নরুন্দি, তুলশির চর, শাহবাজপুর ও শরিফপুর ইউনিয়নে সরকারি বরাদ্দের চাল আত্মসাতের ঘটনা ঘটেছে, যা প্রশাসনের উদ্ধারে প্রমানও মিলেছে।

ইসলামপুরে পৌরসভার বরাদ্দকৃত চাল নিয়ম বহির্ভুতভাবে উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তোলন করেছে। সারা জেলায় এরকম অসংখ্য অনিয়মের ঘটনা ঘটেই চলছে। সব অনিয়ম-দূর্ণীতি বন্ধে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

দলমত নির্বিশেষে অসহায় কর্মহীন মানুষ যেন ত্রাণ সহায়তা পায় তা নিশ্চিত করারও দাবি জানিয়েছেন স্থানীয় প্রশাসনের প্রতি।

সামাজিক ঐক্যের তাগিদ দিয়ে মামুন জানান, এই মহাদুর্যোগ মোকাবেলায় আমরা প্রস্তুত রয়েছি সরকারি ত্রাণ কার্যক্রমে সার্বিক সহযোগীতা করার।

আমরা দলগত ও ব্যক্তিগত ভাবে সারা জেলায় সচেতনতায় লিফলেট বিতরণ, সংক্রামনরোধে কিটনাশক স্প্রে ও ৫০ হাজার অসহায় কর্মহীন পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। অথচ কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম মিথ্যা তথ্য তুলে ধরে বলছেন করোনার এই দূর্যোগে আওয়ামীলীগ ছাড়া কোন রাজনৈতিক দল অসহায় মানুষের পাশে নেই। এই মিথ্যাচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট গোলাম নবী, সাংগঠনিক সম্পাদক সজিব খান, দফতর সম্পাদক গোলাম রব্বানী, স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক মনোয়ারুল ইসলাম কর্ণেল ও শ্রমিকদলের সাধারন সম্পাদক বাবু জীবন কৃষ্ণ বসাক প্রমুখ।

উল্ল্যেখ গত ৭মে একই দাবিতে জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারক লিপি দিয়েছে জামালপুর জেলা বিএনপি।


  • 19
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button