মীরজাফরের বংশধর এখনো বেঁচে আছে: স্বরাষ্ট্রমন্ত্রী

0
155
ফাইল ছবি।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মীরজাফরের বংশধর এখনো বেঁচে আছে। তারা মুক্তিযোদ্ধাদের সহ্য করতে পারে না। মুক্তিযোদ্ধাদের কৃতিত্ব স্বীকার করে না। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, মুক্তিযোদ্ধারা সপ্তাহে একদিন সচিবালয়ে যেতে পারবেন। তারা কার্ড দেখিয়ে সচিবালয়ে প্রবেশ করতে পারেন। আমরা সচিবালয়ে নোটিশ দিয়ে দেবো। মুক্তিযোদ্ধারা এলে যেন সম্মানের সঙ্গে সচিবালয়ে প্রবেশ করতে পারেন। সপ্তাহে প্রতিদিন যাওয়ার দরকার নেই। একদিন যাবেন মুক্তিযোদ্ধারা।

তিনি বলেন, আমরা মুক্তিযোদ্ধারা যতদিন বেঁচে আছি সবাই একসঙ্গে থাকবো, একসঙ্গে চলবো। আমরা সবসময় বাংলাদেশের বিজয়ের কথা বলবো। আমরা যখন মুক্তিযুদ্ধ শুরু করেছি তখন আমাদের কাছে হাতিয়ার ছিলো না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, একটি জিনিস ছিলো, একটি স্লোগান ছিলো, ‘জয় বাংলা’। আমাদের একটি দাবি ছিলো, জয় বাংলাকে জাতীয় স্লোগানে পরিণত করা হোক। আজকে সেটা জাতীয় স্লোগানে পরিণত হয়েছে। সেজন্য প্রধানমন্ত্রীকে মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি। আমরা প্রধানমন্ত্রীর কাছে সবকিছুতেই ঋণী।