খুলনায় জহুরুল হক হাসপাতালের উদ্যোগে দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত

0
331

মেহেদী হাসান, খুলনা প্রতিনিধিঃ- খুলনা মহানগরীর বয়রা এলাকায় দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প করে স্বাস্থ্যসেবা প্রদান হয়েছে। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) নগরীর বড় বয়রা ক্যাথলিক খ্রিষ্টান পাড়ায় জহুরুল হক হাসপাতালের আয়োজনে দিনব্যাপী এই ক্যাম্প অনুষ্ঠিত হয়। এই ক্যাম্পের সার্বিক সহযোগীতা করেন গসপেল মুভমেন্ট ফাউন্ডেশনের সভাপতি যে বি মুন্না। এতে সকাল থেকে বিপুল সংখ্যক মানুষ তাদের বিভিন্ন রোগের চিকিৎসা করাতে মেডিকেল ক্যাম্পে উপস্থিত হন। স্বাস্থ্যবিধি মেনে দেড় শতাধিক দরিদ্র রোগীকে চিকিৎসা সেবা ও ব্যবস্থাপত্র প্রদান করেন ডাঃ সুব্রত বিষ্ণু।

ফ্রি এই মেডিকেল ক্যাম্প এর উদ্ভোদন করেন খুলনা সিটি কর্পোরেশন ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর মোশাররফ হোসেন। এসময় উপস্থিত ছিলেন, গসপেল মুভমেন্ট ফাউন্ডেশনের সভাপতি জে বি মুন্না, জহুরুল হক হাসপাতালের সহকারী পরিচালক মিলন কুমার দাশ, মার্কেটিং কো-অর্ডিনেটর মারুফ হোসেন, ইলিশা দাস, রোনাল্দো রায়, লিটন মল্লিক, রিপন গাইন, অনিল দাস, আলবিনো সরকার, লুইস গাইন, রাজন শিকদার, তুষার মন্ডল, শিমন মিত্র প্রমুখ।

আয়োজকরা বলেন, সমাজের সকল শ্রেণীর মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে জহুরুল হক হাসপাতাল সব সময় বদ্ধপরিকর। একশ্রেনীর মানুষ সকল সেবা পাবেন আর গরীব লোকেরা তার মৌলিক অধিকার থেকে বঞ্চিত হবেন এমনটা জহুরুল হক হাসপাতাল বিশ্বাস করেনা। আর তাই গরীব, অসহায় ও খেটে খাওয়া মানুষের কাছে মানসম্মত চিকিৎসা পৌঁছে দিতে আমাদের এ ক্ষুদ্র আয়োজন। এ ধারা অব্যহত থাকবে বলেও জানান তারা।

এসময় ফ্রি চিকিৎসা সেবা নিতে আসা স্থানীয় নিম্ন আয়ের মানুষগুলোর মাঝে খুশির আমেজ লক্ষ করা যায়।