জাতীয় নির্বাচনের মাধ্যমে বিএনপির সাথে ফাইনাল খেলা হবে: মানিকগঞ্জে ওবায়দুল কাদের

0
251

মোহাম্মদ জহিরুল ইসলাম, মানিকগঞ্জ জেলা প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী জাতীয় নির্বাচনের মাধ্যমে ফাইনাল খেলা হবে, এখন চলছে সেমিফাইনাল।

রোববার (১১ডিসেম্বর) জেলা শহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয় ( বিজয় মেলা ) মাঠে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামীলীগ মানিকগঞ্জ জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

এ সময় তিনি আরো বলেন, খেলা হবে ভোট চোরের বিরুদ্ধে, দূর্নীতির বিরুদ্ধে ও জঙ্গীবাদের বিরুদ্ধে। শেখ মুজিবের কন্যা শেখ হাসিনা আছেন বলেই আমরা নিরাপদে বেচে আছি, তার নেতৃত্বে আমরা করোনা মুকাবেলা করেছি, আমাদের রিজার্ভে কোন সমস্যা নেই, ওখানে এখন হাত দেইনি, বরং পাঁচ মাসের রিজার্ভ রয়েছে। তাদের আন্দোলন কবে হবে ঠিক নেই, ঈদের পর কোন ঈদের পর? এবছর না ওই বছর মানুষ বাঁচে কয়বছর, মানুষ বলছে তারেক ফিরবে কোন বছর । তারা অনুমতি নিয়ে সভা করেছে এখন দেশে অশান্তি নেই।

কিসের মানবাধিকার? বিদেশিরা ফিলিস্তিনের শিশুদের মানবাধিকার নিয়ে কথা বলেনা, যুক্তরাষ্ট্রেে প্রতিদিন নারী ধর্ষিত হচ্ছে, তখন মানবাধিকার লংঘন হয়না?, স্কুলে ঢুকে গুলি করে শিশুদের হত্যা করা হয়, আর আমাদের দেশে মানবাধিকার নিয়ে কথা বলে।

এ সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন, আওয়ামী লীগের সভাপতি মন্ডলির সদস্য লেঃ কর্নেল ফারুক খান এমপি ও এডভোকেট কামরুল ইসলাম এমপি, কেন্দ্রীয় দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দিন এমপি, এডভোকেট সানজিদা আক্তার এমপি, ঢাকার সাবেক মেয়র সাঈদ খোকন প্রমুখ। প্রধান বক্তা ছিলেন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আযম এমপি।

নৌকার আদলে বিশাল মঞ্চটি ছিল চোখে পড়ার মতো। সম্মেলনে আওয়ামীলীগের বিভিন্ন ইউনিট হতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, দলীয় প্রধান শেখ হাসিনার ছবিসহ বিভিন্ন নেতা ও প্রার্থীদের ছবি সংবলিত ব্যানার, প্ল্যাকার্ড নিয়ে বিপুল সংখ্যক সমর্থক উপস্থিত ছিল।

মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট গোলাম মহীউদ্দিনের সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এডভোকেট আব্দুস সালামের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক এমপি , সংসদ সদস্য নাইমুর রহমান দুর্জয়, মমতাজ বেগম এমপি

কাউন্সিলে এবার সভাপতি পদে প্রার্থী ছিলেন বর্তমান কমিটির সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট গোলাম মহীউদ্দিন, সহ-সভাপতি সাটুরিয়া উপজেলা চেয়ারম্যান এডভোকেট আব্দুল মজিদ ফটো, সহ-সভাপতি মানিকগঞ্জ পৌরসভার মেয়র মো. রমজান আলী।

অপর দিকে সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিলেন বর্তমান কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আব্দুস ছালাম, যুগ্ম সাধারণ সম্পাদক আফম সুলতানুল আজম খান আপেল, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট বাদরুল ইসলাম খান বাবলু ও সাংগঠনিক সম্পাদক সুদেব কুমার সাহা।

সম্মেলনের দ্বিতীয় পর্বে আগামী তিন বছরের জন্য পুনঃ সভাপতি হিসেবে এডভোকেট গোলাম মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক হিসেবে এডভোকেট আব্দুস সালাম এর নাম ঘোষণা করা হয়।