১০৯ দিন ধরে নিখোঁজ মাদ্রাসা শিক্ষার্থী, দিশেহারা পরিবার

0
379

এচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ আব্দুল্লাহ জিহাদ নামের ১৩ বছর বয়সী এক মাদ্রাসা শিক্ষার্থী ১০৯ দিন ধরে নিখোঁজ রয়েছে। নিখোঁজ আবদুল্লাহ গ্রামের ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার মাইজবাগ নিউজ গাঁও-গ্রামের শাহ কামালের পুত্র ।পারিবারিক সূত্রে জানা যায়, আবদুল্লার মা মণি আক্তারের বিয়ে হয়েছিল নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানাধীন কলতাপাড়া গ্রামে আব্দুলাহ জন্মের চার বছর পর তাদের সংসার ভেঙে যায়। এরপর থেকে তার মায়ের সাথেই বসবাস করতো আব্দুল্লাহ। আব্দুলার বয়স যখন ৮ তখন তার মা মণি আক্তার চলে যায় প্রবাসে। এরপর থেকে তার দুই খালার সাথেই বসবাস করতো আব্দুল্লাহ। তার খালা জাহেদা আক্তার গাজীপুর জেলার জয়দেবপুর থানাধীন বড়বাড়ি এলাকার বাসিন্দা অপর খালা মাজেদা আক্তার একই থানাধীন ভাওয়াল মির্জাপুর এলাকার বাসিন্দা।

তার খালা জাহেদা খাতুন এর তত্ত্বাবধানে একই জেলা ও থানাধীন পূর্ব বাহাদুরপুর দারুল উলুম মাদ্রাসায় হেফজ বিভাগে ভর্তি করে দেয়। সেখানেই পড়াশোনা করে আসছিল সে। গত ২৭ অক্টোবর বৃহস্পতিবার মাদ্রাসা থেকে ১ সপ্তাহের ছুটি নিয়ে মির্জাপুর এলাকায় তার খালা মাজেদা আক্তারের বাসায় আসে,সেখানে এসে খাওয়া দাওয়া সেরে আবার মাদ্রাসায় ফিরে যাওয়ার কথা বলে কথা বলে বাসা থেকে বের হয়।তবে সে তার খালার কাছে এবিষয়টি বলেনি যে এক সপ্তাহের ছুটি নিয়েছে। এমনকি মাদ্রাসার শিক্ষকদ্বয় আবদুল্লাহর পরিবারকে বিষয়টি অবহিত করেনি যে তাকে এক সপ্তাহের ছুটি দেওয়া হয়েছে । এক সপ্তাহ পার হওয়ার পর মাদ্রাসা থেকে যখন ফোন করে জানানো হয় আব্দুল্লাহকে যেন মাদ্রাসায় পাঠিয়ে দেওয়া হয়। তখনেই আবদুল্লাহর নিখোঁজের বিষয়টি সবার সামনে আসে। এরপর থেকে তার পরিবারের লোকজন আত্মীয়-স্বজনসহ বিভিন্ন যায়গায় খোঁজাখুঁজি করেছে। কোথাও আব্দুল্লার সন্ধান না পেয়ে তার খালা জাহেদা আক্তার গাজীপুর জেলাধীন জয়দেবপুর থানায় ২৮ নভেম্বর একটি সাধারণ ডায়েরি করেন।

আব্দুল্লাহর মা মণি আক্তার জানায়, গত এপ্রিল মাসের ৮ তারিখ একবার আব্দুল্লাহ হারিয়ে গিয়েছিল। তখনও আমার বোন জামাই বাদী হয়ে জয়দেবপুর থানায় সাধারণ ডাইরি করেন। হারানোর ৫ দিন পর তাকে কক্সবাজার এলাকায় পাওয়া যায়। মণি আক্তার আরও জানায় আব্দুল্লাহর এক সহপাঠী আমাকে জানিয়েছে আব্দুল্লাহ নাকি আবারও কক্সবাজার চলে গেছে। আমার দুই ছেলে এক মেয়ে তারা সবাই আমার বোনদের তত্বাবধানে থাকে তার বাবা কোন সন্তানাদির খোঁজ খবর নেয় না। আমি প্রবাসে কাজ করে তাদের জন্য খরচপাতি পাঠাই। আমার বড় সন্তান আব্দুল্লাহ তার হারানোর পর থেকে আমি এখন পাগলপ্রায়।

জয়দেবপুর থানার ওসি মাহতাব উদ্দিন এবিষয়ে জানান, বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে।