শ্রীনগরে মুশুরীপাড়া বেহাল রাস্তায় ভোগান্তি

0
99

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার পাটাভোগ ইউনিয়নের মুশুরীপাড়া বেহাল রাস্তায় এলাকাবাসীর দুর্ভোগ হচ্ছে। রাস্তাটির উত্তরদিকে শ্রীনগর-দোহার আ লিক সড়ক এবং দক্ষিণদিকে একই উপজেলার কোলাপাড়া ইউনিয়নের ব্রাহ্মণ পাইকশা পাকা সড়কের সংযোগ রাস্তা থাকার কারণে দুই ইউনিযনের প্রায় ১২টি গ্রামের বসবাসকারী মানুষের যাতায়াতে সহজতম রাস্তা এটি।

এতে ওই এলাকার মুশুরীপাড়া, মাশুরগাঁও, বাইপাশ যুশুরগাঁও, কামারখোলা, কাদুরগাঁও, ব্রাহ্মণ পাইকশাসহ বিভিন্ন গ্রামের মানুষ বেহাল রাস্তায় দুর্ভোগের শিকার হচ্ছেন।

সরেজমিনে দেখা যায়, শ্রীনগর পুরাতন জীপস্ট্যান্ড থেকে পাটাভোগ ইউপি ভবন সংলগ্ন হয়ে যুশুরগাঁও বাইপাশ দক্ষিণমুখী মুশুরীপাড়া থেকে পার্শ্ববর্তী কোলাপাড়া ইউনিয়নের ব্রাহ্মণ পাইকশা পর্যন্ত প্রায় তিন কিলোমিটার খানাখন্দে ভরপুর বেহাল রাস্তার চিত্র। পুরো রাস্তাটির পাটাভোগ অংশে এক কিলোমিটার ভাঙাচূরা পিচঢালাই, যুশুরগাঁও বাইপাশের থেকে মুশুরীপাড়া হয়ে কোলাপাড়ার কাদুরগাঁও জামে মসজিদ পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার উঁচু-নিচু ঢেউ ভাঙা অসংখ্য গর্তে ভর্তি কাঁচারাস্তা ও ব্রাহ্মণ পাইকশা পাকা সড়ক পর্যন্ত নাজুক ইট সলিংয়ের বাকী রাস্তার অংশ টুকুও বেহাল হয়ে পড়েছে।

বিশেষ করে মুশুরীপাড়া ও মাশুরগাঁও কাঁচারাস্তা জুড়ে বিশাল বিশাল গর্তের সৃষ্টি হওয়ায় কোন রকমের যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। মানুষ বাধ্য হয়েই দীর্ঘ পথ পায়ে হেঁটে পাড়ি দিচ্ছেন। এতে বৃদ্ধ, শিশুসহ অসংখ্য মানুষ চলা ফেরায় চমর দুর্ভোগের শিকার হচ্ছেন।

এলাকাবাসী জানান, ব্রিটিশ আমলের রাস্তাটির মুশুরীপাড়া ও যুশুরগাঁও এ অংশে এখনও পাকাকরণ হয়নি। পাটাভোগের মুশুরীপাড়া রাস্তাটি কোলাপাড়া ও শ্রীনগর সদর ইউনিয়নের সংযোগ রাস্তা। অত্র এলাকাবাসীর জন্য সহজতম যাতায়াত মাধ্যম হওয়ায় প্রতিদিন হাজার হাজার মানুষের যাতায়াত করছে। রাস্তার নাজুক পরিস্থিতির ফলে অসুস্থ রোগী, বাড়িঘর নির্মাণ সামগ্রী, কৃষি উপকরণসহ বিভিন্ন মালামাল আনা নেয়ার ক্ষেত্রে চরম ভোগান্তি হচ্ছে তাদের। দুর্ভোগ লাঘবে গুরুত্বপূর্ণ রাস্তা সংস্কারের জন্য স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।

পাটাভোগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হামিদুল্লাহ্ খান মুনের কাছে জানতে চাইলে তিনি বলেন, বেহাল রাস্তাটির পাটাভোগ অংশে সংস্কার কাজের জন্য টেন্ডার হয়েছে। আশা করছি দ্রæত কাজ শুরু হবে।