সাদুল্লাপুরের মোজান মিয়ার সাজানো সংসার পুড়ে ছাই

0
151

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃনিভৃত পল্লীর কৃষক মোজান মিয়া (৭০)। মাঠে হাড়ভাঙা পরিশ্রম করে সংসার সেজেছিলেন। দীর্ঘ স্বপ্নের সাজানো-গোছানো সেই সংসার মুহূর্তে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। অনাকাঙ্খিত এই ক্ষতি কীভাবে পুষিয়ে নেবেন এমন চিন্তায় মাথায় হাত পড়েছে তার।

শনিবার (২৬ নভেম্বর) এ অগ্নিকাণ্ডের ঘটনা গাইবান্ধার ফরিদপুর ইউনিয়নের আলদাতপুর (মিয়াপাড়া) গ্রামে ঘটে। নিমিষে তছনছ করে দিয়ে গেছে এই গ্রামের বাসিন্দা মোজান মিয়ার সংসার।

স্থানীয়রা জানান, শনিবার দুপুরের দিকে রান্না ঘরের আগুন কিংবা বিদ্যুতের সর্টসার্কিটে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তে বাড়ির চারদিকে ছড়িয়ে পড়ে। এ সময় আশপাশের লোকজন আগুন নিভাতে চেষ্টা করে। এরপর ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে সক্ষম হয়। এই মধ্যে আধাপাকা ঘরের তিনটি রুমের নগদ টাকা, ধান-চাল ও আসবাপত্র পুড়ে ভস্মীভূত হয়েছে। এছাড়া গৃহপালিত গবাদী পশুও অগ্নিদগ্ধ হয়। এসব তথ্য নিশ্চিত করে ক্ষতিগ্রস্ত মোজান মিয়া বলেন, পরিবার-পরিজন নিয়ে সুখের চিন্তায় অনেক কষ্ট করে স্বচ্ছলতা ফিরে এনেছিলাম। সবমিলে ভালোই চলছিল সাংসারিক জীবন। কিন্তু সেই সুখ আর কপালে সইলো না। আগুনের তান্ডপে নিমিষে সবকিছু শেষ হয়ে গেলো। এতে প্রায় ৬ লক্ষাধিক টাকার মালামাল ক্ষতি হয়েছে।

এ বিষয়ে ফরিদপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন জানান, ঘটনাটি লোকমুখে শুনেছেন। অগ্নিকাণ্ডের ঘটনায় কৃষক মোজান মিয়ার ক্ষয়ক্ষতি হয়েছে।