রামগঞ্জের ৫ বিএনপি নেতার বিরুদ্ধে কারণ দর্শানো নোটিশ

0
451

রামগঞ্জ প্রতিনিধিঃ রামগঞ্জ উপজেলা বিএনপির নবগঠিত কমিটির আহ্বায়ক নাজিম উদ্দিন আহমেদ ও সদস্য সাহাব উদ্দিন তুর্কি, সদস্য ভিপি আব্দুর রহিম, পৌর কমিটির সদস্য সচিব মিয়া আলমগীর হোসেন, সদস্য জাকির হোসেন মোল্লা সহ ৫নেতার বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা বিএনপি।

গত (১২ নভেম্বর) শনিবার, জেলা বিএনপির আহ্বায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, যুগ্ম আহ্বায়ক হাসিবুর রহমান, সদস্য সচিব শাহাব উদ্দিন সাবুর স্বাক্ষরিত প্যাডের মাধ্যমে এই নোটিশ দেওয়া হয়।

নোটিশে উল্লেখ্য করা হয়, গত ২৯ অক্টোবর ৬১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। উক্ত কমিটি ঘোষণার পর হতে বিভিন্ন সংবাদ মাধ্যমে জেলা বিএনপির নেতৃবৃন্দকে নিয়ে অত্যন্ত আপত্তিকর এবং অনাকাঙ্ক্ষিত মন্তব্য করা, দায়িত্ব পাওয়ার পর দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডে যুক্ত থাকা, জেলা কমিটির বিরুদ্ধে লিফলেট বিতরণ করা, জেলা বিএনপির নেতাকর্মীদের ছবি দিয়ে পৌত্তলিকা দাহ সহ গত (৭ নভেম্বর) বিপ্লব ও সংহতি দিবসের দলীয় অনুষ্ঠানের বিরুদ্ধে গিয়ে নবগঠিত কমিটির বিরুদ্ধে প্রতিবাদ সভা সহ বিভিন্ন কারণ দেখিয়ে নোটিশ প্রদান করা হয়। এমতাবস্থায় আপনার বিরুদ্ধে কেন শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না তৎ মর্মে অত্র নোটিশ প্রাপ্তির ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়।

বিভিন্ন সূত্রে জানা যায়, বিএনপির নবগঠিত কমিটি ঘোষণা দেওয়ার পরপরই একই কমিটিতে দায়িত্ব পাওয়া কয়েকজন নেতাকর্মী উপজেলা ও পৌর এবং জেলা কমিটির বিরুদ্ধে কুৎসা রটানো সহ বিভিন্ন মাধ্যমে সমালোচনা করে আসছে। কারণ দর্শানোর নোটিশ দিয়ে জেলা বিএনপির একটি সঠিক সিদ্ধান্ত নিয়েছে। উপজেলা ও পৌর বিএনপির কমিটি জেলা কমিটির নির্দেশেই চলবে এমনটাই প্রত্যাশা করেন নতুন কমিটিতে থাকা একাধিক নেতাকর্মী।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন কেন্দ্রীয় নেতা বলেন, রামগঞ্জের দায়িত্বশীল নেতাদের এ ধরনেরই দলীয় শৃংখলা বিরোধী বালখিল্য কর্মকান্ডে দলের হাইকমান্ড দারুণ ক্ষুব্ধ। দলের শৃংখলার স্বার্থে দল বিরোধী কর্মকান্ডের সাথে জড়িত দের কঠিন শাস্তি ভোগ করতে হতে পারে।

উপজেলা বিএনপির আহ্বায়ক নাজিম উদ্দিন আহমেদ ও সদস্য ভিপি আব্দুর রহিম বলেন, কারণ দর্শানোর বিষয়ে অবগত হয়েছি, কিন্তু কেন কারণ দর্শানো হয়েছেন এবং এখনও কোনো নোটিশ কপি হাতে পাইনি। হাতে পেলে আপনাদেরকে জানাবো।