কংক্রিট ব্লক ও উন্নত প্রযুক্তির ইটভাটা স্থাপনে উদ্বুদ্ধকরণ” শীর্ষক মতবিনিময় সভা

0
176

মেহেদী হাসান, খুলনা প্রতিনিধিঃ খুলনায় ইটভাটা মালিকগণের সাথে “ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত -২০১৯)” বাস্তবায়ন, কংক্রিট ব্লক ও উন্নত প্রযুক্তির ইটভাটা স্থাপনে উদ্বুদ্ধকরণ” শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১ নভেম্বর) সকালে খুলনা জেলা প্রশাসক ও পরিবেশ অধিদপ্তরের যৌথ আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই উদ্বুদ্ধকরণ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উদ্বুদ্ধকরণ মতবিনিময় সভায় পরিবেশ অধিদপ্তর খুলনা বিভাগীয় কার্যালয়ের পরিচালক মোঃ ইকবাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার।

জেলা প্রশাসক আইন মেনে ইটভাটা পরিচালনা ও উন্নত প্রযুক্তির ইটভাটা স্থাপনের জন্য উদ্যোক্তাগণদের নির্দেশনা প্রদান করেন। সভায় পরিবেশ অধিদপ্তর, খুলনা বিভাগীয় কার্যালয়ের পরিচালক- বিদ্যমান আইন, বায়ুদূষণ ও স্বাস্থ্যঝুঁকি ইত্যাদি বিষয় নিয়ে প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাদিকুর রহমান খান, পরিবেশ অধিদপ্তর, খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আবু সাঈদসহ অন্যান কর্মকর্তা, কর্মচারী ও ইটভাটার মালিকগণ।