বান্দরবানে স্বাধীনতা ও সন্ত্রাসীদের অপশক্তির বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ

0
178

রিমন পালিত, বান্দরবান প্রতিনিধি: বান্দরবানে স্বাধীনতা বিরোধী কর্মকাণ্ড জঙ্গিবাদ, সন্ত্রাস, নৈরাজ্য ,অপপ্রচার এর বিরুদ্ধে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ সহ পার্বত্য বান্দরবানের বিভিন্ন অঙ্গ সংগঠন ।

আজ ১ নভেম্বর মঙ্গলবার বিকালে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগের আয়োজনে বান্দরবান আওয়ামী লীগ অফিস চত্বর থেকে বিশাল এক বর্ণাঢ্য প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বান্দরবান মুক্তমঞ্চ প্রাঙ্গনে এসে শেষ হয়।

পরে বান্দরবান জেলা যুবলীগের আহ্বায়ক কেলুমং মারমার সভাপতিতে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন পৌর যুবলীগের সভাপতি মোঃ আকবর হোসেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অমলকান্তি দাস , বান্দরবান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসলাম বেবী, কৃষক লীগের সভাপতি পাপন বড়ুয়া, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল ইসলাম সহ আওয়ামী অঙ্গ সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ অনেকে।

প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন শান্তিপ্রিয় বান্দরবানকে একটি কুচক্রী সন্ত্রাসী গোষ্ঠী জঙ্গিবাদের মাধ্যমে অশান্ত করে তুলেছে।

যার কারণে দিন দিন বৃদ্ধি পাচ্ছে পার্বত্য বান্দরবানে সন্ত্রাসবাদ সহ বিভিন্ন জঙ্গি সংগঠন। তাই যারা এসব কর্মকান্ড করে সম্প্রীতির বান্দরবানের সুন্দর পরিবেশকে অশান্ত করে তুলছে তাদের বিরুদ্ধে প্রশাসনের পাশাপাশি বান্দরবান আওয়ামী যুবলীগ সহ অন্যান্য সকল আওয়ামী অঙ্গ সংগঠন কঠোরভাবে তাদের অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াবে।

যারা ৩০ লক্ষ শহীদের বিনিময়ে অর্জিত এ বাংলার মাটিতে সন্ত্রাসবাদ করে দেশকে অস্থিতিশীল পরিবেশ করার পাঁয়তারা করছে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে এক পায়ে প্রস্তুত বান্দরবান জেলা আওয়ামীলীগ সহ আওয়ামী যুব সংগঠনের সকল নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা আরো বলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর বান্দরবান জেলাকে অন্ধকার থেকে আলোর পথে নিয়ে আসার চেষ্টা করছে।

আর কিছু সন্ত্রাসী গোষ্টি চেষ্টা করছে বান্দরবান কি ধ্বংসের দিকে নিয়ে যাতে যাতে পার্বত্য জেলা বান্দরবান পর্যটন নগরী হিসেবে যেভাবে এগিয়ে গেছে সন্ত্রাসী কর্মকান্ডের কারণে সেটা যাতে অন্ধকারে ঢাকা পড়ে।

তাই যারা এই চিন্তা নিয়ে বান্দরবানে জঙ্গিবাদ সন্ত্রাসবাদ করে অপপ্রচার চালাচ্ছে তাদের বিরুদ্ধে একত্রিত হয়ে অন্যায়ের প্রতিবাদ করার জন্য সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানানো হয়।