কুষ্টিয়ায় আর্ট ফ্যাস্টিভেল-২০২২ চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠিত

0
196

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া শিল্পকলা একাডেমি চত্বরে আর্ট ফ্যাস্টিভেল-২০২২ চিত্রাংকন প্রতিযোগীতার শুভ উদ্ধোধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৯ অক্টোবর) সকাল ১০টার দিকে আলীফ আর্ট স্কুল’ কর্তৃক আয়োজিত শিশু কিশোরদের চিত্রাংকন প্রতিযোগীতার শুভ উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, আলিফ আর্ট এর সিও নূরে আলম ইউনূস। অনুষ্ঠানে সার্বিক পরিচালনা করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ও কুষ্টিয়া শহর আওয়ামী লীগ নেতা ব্যারিস্টার গৌরব চাকী।

এসময় বিশেষ অতিথি ছিলেন, কুষ্টিয়া শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম, কুষ্টিয়া পৌর কাউন্সিলর সাইফুল হক মুরাদ, আনার কলী। কুষ্টিয়া জেলা ছাত্র লীগের সভাপতি আতিকুর রহমান অনিক সহ অভিভাবক ও বিভিন্ন স্কুলের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ।

দুই দিন ব্যাপী অনুষ্ঠানের সার্বিক সহযোগীতায় রয়েছে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ। আগামী ৪নভেম্বর প্রতিযোগীদের মাঝে পুরুস্কার বিতরন অনুষ্ঠিত হবে সদর উপজেলার অডিটোরিয়ামে। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া উন্নয়নের রুপকার মাহবুবউল আলম হানিফ এমপি।

শুভ উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথি আতাউর রহমান আতা বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ, আগামী দিনের বঙ্গবন্ধু। আগামী দিনে এদেশের জাতি গঠনে দিক নির্দেশনাকারী হিসেবে প্রতিষ্ঠিত হবে আমাদের এই কুষ্টিয়াতে। তিনি বলেন, বঙ্গবন্ধু এমন একটি ফাউন্ডেশন, বঙ্গবন্ধু এমন একটি মানুষ যিনি এই ছোট্ট শিশু থেকেই কিন্তু জাত, মেধা, প্রজ্ঞা এবং তার সেই আদর্শ নিয়ে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ গড়ে উঠেছে। দেশকে এগিয়ে নিতে হলে দেশের ইতিহাস নতুন প্রজন্মকে জানাতে হবে। রংয়ের তুলির মধ্য দিয়ে বঙ্গবন্ধু সম্পর্কে জানানোর এই প্রয়াস অব্যাহত থাকুক। আজকের এই ছোট্ট শিশুরা সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির সু-নাম অর্জন করবে।

তিনি আরো বলেন, আমাদের অবহেলিত কুষ্টিয়া, আজকের সন্ত্রাসের জনপথ কুষ্টিয়া, সেই সন্ত্রাসের জনপথ কুষ্টিয়াকে শান্তির কুষ্টিয়া হিসেবে গড়ে তোলা, অবহেলিত কুষ্টিয়াকে স্বর্নাক্ষরে মোড়ানো সবই দায়িত্ব নিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি। তাই আজকের এই শিশুরা আদর্শবান হয়ে নিজেকে গড়ে তুলে কুষ্টিয়ার সু-নাম বয়ে আনবে বলে আশাব্যক্ত করেন।