সমাবেশে খালেদা জিয়ার জন্য ফাঁকা চেয়ার

0
185

ময়মনসিংহ ও খুলনার মতো রংপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশের মঞ্চে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্য একটি চেয়ার ফাঁকা রাখা হয়েছে।মঞ্চের ঠিক মাঝখানে সাদা তোয়ালে দিয়ে আবৃত রাখা হয়েছে ফাঁকা চেয়ারটি।এতে ‘সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া’ লেখা একটি পোস্টার লাগানো রয়েছে।

সমাবেশে খালেদা জিয়ার চেয়ারের একপাশে বসেছেন দলের নেতাকর্মীরা। অন্যপাশের আসনটি সমাবেশের প্রধান অতিথি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জন্য রাখা হয়েছে।

শনিবার (২৯ অক্টোবর)নির্ধারিত সময়ের আগেই দুপুর সোয়া ১২টার দিকে রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে নগর বিএনপির আহ্বায়ক সামছুজ্জামান সামুর সভাপতিত্বে পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে এ সমাবেশ শুরু হয়।

বিএনপির সমাবেশ প্রস্তুতি কমিটির আহ্বায়ক ডা. এ জেড জাহিদ হোসেন, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলুসহ কেন্দ্রীয়, রংপুর বিভাগীয় ও জেলা এবং রংপুর নগরের নেতারা মঞ্চে উপস্থিত হয়েছেন।সমাবেশে বিএনপির স্থানীয় নেতারা বক্তব্য দিচ্ছেন।

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নির্বাচনকালীন সরকার, জ্বালানিসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতাকর্মী হত্যা, হামলা ও মিথ্যা মামলার প্রতিবাদে দেশের বিভাগীয় শহরগুলোতে সমাবেশের কর্মসূচি পালন করছে বিএনপি। কেন্দ্রীয় এই কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম, ময়মনসিংহ ও খুলনার পর শনিবার দুপুরে রংপুরে সমাবেশ করছে দলটি।