প্রেমিকের সাথে ঝগড়া করে কলেজছাত্রীর আত্মহত্যা

0
200
প্রেমিকের সাথে ঝগড়া করে কলেজছাত্রীর আত্মহত্যা
প্রেমিকের সাথে ঝগড়া করে কলেজছাত্রীর আত্মহত্যা

নাজমুল হাসান নিরব, ফরিদপুর: ফরিদপুরের সালথায় মিম আক্তার (১৬) নামের এক কলেজছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। পরিবারের দাবি, মিম প্রেমিকের সাথে ঝগড়া করে আত্মহত্যা করেছে।

শুক্রবার দুপুরে সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: শেখ সাদিক লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে বৃহস্পতিবার দিবাগত রাতে উপজেলার গট্টি ইউনিয়নের ছোট বালিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

মিম ওই গ্রামের আফছার মাতুব্বরের মেয়ে ও সরকারি সালথা কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

মিমের বাবা আফছার মাতুব্বর বলেন, বৃহস্পতিবার রাতে তিনি ও তার স্ত্রী বাড়ির পাশে একটি মিলাদ অনুষ্ঠানে যান। এ সময় এক ছেলে ফোন করে বলে, ‘আপনি তাড়াতাড়ি বাড়িতে যান। বাড়ি গিয়ে আপনার মেয়ের কী অবস্থা তা দেখেন।’ এরপর দ্রুত স্ত্রীকে নিয়ে বাড়িতে এসে দেখেন মেয়ে ঘরের ফ্যানের সাথে ঝুলছে। এরপর থেকে ওই ছেলের ফোন বন্ধ। তবে তার ছবি মেয়ের মোবাইলে বলেও জানান তিনি। তার ধারণা, ওই ছেলের সাথে আমার মেয়ের সম্পর্ক ছিল।

তিনি বলেন, ‘ঘটনার আগে মোবাইলফোনের মাধ্যমে ওই ছেলের সাথে আমার মেয়ের ঝগড়া হয়। পরে অভিমান করে আমার একমাত্র মেয়ে আত্মহত্যার পথ বেছে নেয়। আমি ওই ছেলের বিচার চাই। আমি গরীব মানুষ। তারপরেও মেয়েটা নিয়ে আমার অনেক স্বপ্ন ছিল। ওকে উচ্চশিক্ষায় শিক্ষিত করতে চেয়েছিলাম।’

মিমের মা নাজমা বেগম বলেন, ‘আমার দুই ছেলে ও এক মেয়ে। এক ছেলে বিয়ে করে আলাদা সংসার করছে। আরেক ছেলে ছোট। একমাত্র মেয়ে মিমকে নিয়ে অনেক স্বপ্ন ছিল আমাদের। ওকে উচ্চশিক্ষা দিয়ে ভাল একটা চাকরি দিতে না পারলেও ভাল একটা চাকরীজীবী ছেলের সাথে বিয়ে দিতে চেয়েছিলাম। সেই স্বপ্ন আজ মাটির নিচে চলে গেল।’

মিমের চাচা উকিল মাতুব্বর বলেন, মিমের সাথে একটা ছেলে প্রেম সম্পর্ক ছিল। ধারণা করা হচ্ছে, ওই ছেলের সাথে মোবাইল ফোনে রাগারাগি করে মিম আত্মহত্যা করেছে।

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ সাদিক বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় মিমের বাবা-মা একটি মিলাদ মাহফিলে যান। বাড়িতে তাদের মেয়ে সালথা কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী মিম একা ছিল। মিমের সাথে একটি ছেলের সম্পর্ক রয়েছে। রাতে ওই ছেলের সাথে ফোনে কথা বলতে বলতে তাদের মধ্যে ঝগড়া হয় বলে শুনেছি। পরে মিম ঘরের ফ্যানের সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মিমের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। এ ঘটনায় তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।