পলাশবাড়ীতে পোড়া চাসহ ১৬ রকমের চা’য়ের স্বাদে ভরপুর

0
258

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা: গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলা ২নং হোসেনপুর ইউনিয়নের পলাশবাড়ী-ঘোড়াঘাট সড়কের মেরীরহাট ফাজিল মাদ্রাসার গেটের সামনে আসিফ হোটেল এন্ড কনফেকশনারীর সত্বাধিকারী আশরাফুল ইসলামের হাতে তৈরী বিভিন্ন স্বাধের ১৬ প্রকার চা পাওয়া যায়। যে চা’য়ে মৃদু স্বাদ ভোলা যায় না। চা খাদকদের নিকট ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে তার হাতে তৈরী ভিন্ন ভিন্ন স্বাধের চা।

বর্তমানে তার এ দোকানে পোড়া চা, কাজু বাদাম চা, মটকা চা, মালোই চা, গুড়ের চা, দুধ চা, হরলিক্স চা, ডানো চা, লেয়ার চা, কফি চা, ব্লাক কফি চা, তেঁতুল চাটনি চা, গ্রীনটিসহ মোট ১৬ রকমের ভিন্ন স্বাদের চা ভোক্তাসাধারণের মন জয় করে নিয়েছে।

মেরীরহাট বাজারে আসা বিভিন্ন শ্রেনীপেশার মানুষ তার হাতে তৈরী চা পান করে তৃপ্তিতে অম্লান থেকে যান। মুখে স্বাধ এনে দেওয়া এ অসাধারণ চা ‘য়ের কারিগর চা জাদুকরখ্যাত আশরাফুল ইসলামের এই দোকানের চা যেমন স্থানীয়রাসহ দুর দুরান্তের নানা বয়সের মানুষের নিকট জনপ্রিয়তা পেয়েছে তেমনি সে চা বিক্রি করে স্বাবলম্বী হয়েছেন। একজন সহকারী নিয়ে সে তার দোকান দুপুর ২টা থেকে রাত ১২টা পর্যন্ত হাজারের অধিক কাপ চা বিক্রি করে। এতে সে তার পরিবার-পরিজন নিয়ে ভালোই রয়েছেন। সাদা-সিধে ভালো মনের মানুষ আশরাফুল ইসলাম এ চা ব্যবসা করে স্থানীয় জনসাধারণের নিকট ব্যাপক পরিচিতি সহ সমাজে সম্মানের সহিত জীবন যাপন করছেন। তার চা দোকানের সকল-কে চা’য়ের স্বাদ গ্রহনের আমন্ত্রন জানিয়েছেন পলাশবাড়ীর মেরীরহাট বাজারের আসিফ হোটেল এন্ড কনফেকশনারীতে।

তার চায়ের দোকানে আসা পলাশবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রতনসহ অন্যান্য ভোক্তাগণ চায়ে স্বাদ সম্পর্কে বলেন, এ চায়ের স্বাদ মুখে লেগে থাকে। আমরা যখন এ পথে আসি এ দোকানে সব সময়ে চা পান করি। দুর দুরান্তের মানুষ এ দোকানে চায়ের স্বাদ গ্রহন করে৷ সন্ধ্যার পর চা’য়ের দোকানটিতে ভোক্তাসাধারণের ভিরে আরো জমজমাট রুপ নেয়।