নির্দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে: সৈয়দ এমরান সালেহ

0
134

মোঃ ইসহাক, ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)প্রতিনিধিঃ তৃণমূলের আন্দোলনকে জোরদার করতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রোববার (২৩ অক্টোবর) ময়মনসিংহ-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কের পাশে সদর ইউনিয়ন পরিষদ সংলগ্ন মাঠে ঈশ্বরগঞ্জ উপজেলা বিএনপির কর্মী সমাবেশে এ মন্তব্য করেন প্রিন্স।

তিনি বলেন, এই সরকারের অধীনে আর কোন নির্বাচন সুষ্ঠু হতে পারে না। তাই অবিলম্বে এই সরকারকে পদত্যাগ করতে হবে, সংসদ ভেঙ্গে দিতে হবে। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনকালীন সময়ে নতুন কমিশন গঠন করে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে। সেই নির্বাচনে একটি স্বচ্ছ পার্লামেন্টের মাধ্যমে জনগনের সরকার প্রতিষ্ঠা হবে। বিএনপির সমাবেশ গুলোতে জনগণের উপস্থিতিই প্রমাণ করে দেয়, কেউই এই সরকারকে আর ক্ষমতায় দেখতে চায়না। মিথ্যা মামলায় সাজাপ্রাপ্ত আমাদের প্রিয় দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। আমাদের নেতা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সাহেবের সমস্ত মামলা প্রত্যাহার করে দেশে ফিরিয়ে আনতে হবে। আমাদের প্রত্যেকের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করে নিতে হবে।

তিনি আরও বলেন, ছাত্রদলের নূরে আলম, স্বেচ্ছাসেবক দলের আব্দুর রহিম, নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জে যুবদল নেতা, যশোরের আব্দুল আলিমকে প্রকাশ্যে হত্যা করেছে এই সরকারের পেটুয়া সন্ত্রাসী বাহীনি। এই সরকার নিরীহ মানুষ এবং বিএনপির নেতা কর্মীদের গুম, খুনে ব্যস্ত হয়ে পরেছে। কাজেই আর ঘরে বসে থাকার সময় নাই। এবার সময় হয়েছে ঐক্যবদ্ধ হয়ে আওয়ামী সন্ত্রাসী বিরুদ্ধে ঝাঁপিয়ে পরার। আমরা যদি ঐক্যবদ্ধ হয়ে কাজ করি তাহলে জনগণকে নিয়ে এই সরকার পতন মাত্র সময়ের ব্যাপার। তিনি এই কর্মী সম্মেলনে হাজার হাজার মানুষের উপস্থিতি দেখে বলেন, আজ আবারও প্রমাণ হয়ে গেলো ঈশ্বরগঞ্জের মাটি বিএনপির ঘাঁটি। বিভাগীয় সমাবেশ গুলোও প্রমাণ করে, বাংলাদেশের মাটি বিএনপির ঘাঁটি।

তিনি এ-ও বলেন, ঘণ্টায় ঘণ্টায় লোডশেডিংয়ে বিপর্যস্ত জনজীবন। সার ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিতে খরায় ফসলের ক্ষেত চৌচিড় হওয়া কৃষক ধান উৎপাদন নিয়ে দিশেহারা হয়ে পরছে।

বিদ্যুৎ সংকটের প্রসঙ্গে প্রিন্স বলেন, এসব কিছুর মূলে সরকারের ব্যর্থতা, ভ্রান্তনীতি, দুর্নীতি, অব্যবস্থাপনা, অপরিনামদর্শী সিদ্ধান্ত ও দুঃশাসন দায়ী। সরকার দেশ পরিচালনায় সম্পূর্ণভাবে ব্যর্থ। এখন নিজেদের ব্যর্থতা, দুঃশাসন আড়াল করতে লাগামহীন মিথ্যাচার করছে। এসময় ব্যর্থতার দায় দায়িত্ব স্বীকার করে সরকারকে পদত্যাগ করার আহ্বান জানান প্রিন্স।

বেলা ১২ টা থেকে ধানের শীষ, জাতীয় পতাকা, দলীয় পতাকা ও ব্যানার ফেষ্টুন হাতে নিয়ে বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীরা মিছিল সহকারে কর্মী সম্মেলন মাঠে আসতে শুরু করে। এরপর বেলা ৩টায় পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে আনুষ্ঠানিকতা শুরু হয়।

উপজেলা বিএনপির কর্মী সম্মেলনে সভাপতিত্ব করেন উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ এনায়েত উল্লাহ কালাম । এ সময় সঞ্চালনা করেন উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক সাবেক উপজেলা চেয়ারম্যান মোতাহার হোসেন তালুকদার। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন, শরীফুৃল আলম।

এছাড়াও বক্তব্য রাখেন সাবেক এমপি শাহ নূরুল কবীর শাহীন, উপজেলা বিএনপির সভাপতি ও উত্তর জেলা বিএনপির সদস্য প্রকৌশলী লুৎফুল্লাহেল মাজেদ বাবু, উপজেলা বিএনপির সহ সভাপতি হোসেন মোহাম্মদ মন্ডল, এড. শাহজাহান কবীর, শাহজাহান জয়পুরী, সাধারণ সম্পাদক ও উত্তর জেলা বিএনপির সদস্য একেএম হারুন অর রশীদ, সাবেক সাধারণ সম্পাদক আহসান পারভেজ, সাংগঠনিক সম্পাদক ও উত্তর জেলা বিএনপির সদস্য সাবেক ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম ভূঁইয়া মনি, পৌর বিএনপির সভাপতি ফিরোজ আহাম্মদ ভুলু, সহ সভাপতি সালাউদ্দিন খুররম, যুগ্ম সম্পাদক নূরুন্নবী, সাধারণ সম্পাদক নূরে আলম জিকু, সাংগঠনিক সম্পাদক হায়দার আলী, উত্তর জেলা যুবদলের সভাপতি শামছুল হক, সাধারণ সম্পাদক রেজাউল করিম বিপ্লব, ময়মনসিংহ উত্তর জেলা স্বেচ্চাসেবক দলের সভাপতি সাবেক ভিপি ফরিদ উদ্দিন ফরিদ, যুবলীগ নেতা এম.ডি রতন, যুবদল নেতা মাজহারুল ইসলাম সোহেল এছাড়াও কর্মী সম্মলনে ময়মনসিংহ উত্তর জেলা এবং ঈশ্বরগঞ্জ, গৌরীপুর, নান্দাইল উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।