সবাই মিলেমিশে কাজ করুন: পরিকল্পনামন্ত্রী

0
134

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধি: ময়মনসিংহের নান্দাইল উপজেলার রাজনৈতিক ইতিহাসে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) প্রথম বারের মত বাংলাদেশ সরকারের কোন মন্ত্রী প্রথম বারের মত নিজ নির্বাচনী এলাকায় গণশুনানী অনুষ্ঠানের আয়োজন করে তৃণমূলের সাধারণ মানুষ, নেতাকর্মী, গনপ্রতিনিধি ও সাংবাদিকদের নিকট থেকে উন্নয়ন, সম্ভাবনা অভিযোগ, দাবী-দাওয়া নিয়ে প্রথম গণশুনানী অনুষ্ঠানের আয়োজন করেন ১৫৪, ময়মনসিংহ-৯ নান্দাইল আসনের তিন বারের নির্বাচিত সংসদ সদস্য ও বাংলাদেশ সরকারের মাননীয় পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব মেজর জেনারেল আবদুস সালাম (আরসিডিএস পিএসসি)।

বৃহস্পতিবার রাজগাতী ইউনিয়নের কালীগঞ্জ বাজার ময়দানে উপজেলা নির্বাহী অফিসার অরুণ কৃষ্ণ পালের সভাপতিত্বে গণশুনানী ও মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতেই মাননীয় মন্ত্রী শুভেচ্ছা বক্তব্য রাখেন এবং পরে উপস্থিত জনগনের মাঝ থেকে কমপক্ষে ২৫জন নাগরিকের নিকট থেকে বক্তব্য গ্রহন করেন।

গনশুনানী অনুষ্ঠানে নান্দাইল উপজেলা প্রশাসনের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। এসময় মাননীয় মন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ আব্দুল হামিদ মিয়া (উপসচিব) ও উপজেলা নির্বার্হী অফিসার জনগনের কথা শুনেন এবং তাৎক্ষনিক মঞ্চে জবাব প্রদান করেন। মাননীয় মন্ত্রী নিজেও কিছু প্রশ্নের জবাব প্রদান করেন। এসময় উত্তাপিত সকল দাবী-দাওয়া/উন্নয়নমূলক কাজ পর্যায়ক্রমে বাস্তবায়নের আশ্বাস প্রদান করেন এবং কিছু সমস্যার তাৎক্ষনিক দিকনিদের্শনা প্রদান করেন।

উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মালেক চৌধুরী স্বপন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহান, রাজগাতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইফতেখার মোমতাজ খোকন, রাজগাতী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শাহাদাত হোসেন টুটন। প্রশ্ন পর্বে রাজগাতী ইউনিয়নের স্লুইস গেইটের সমস্যা নিয়ে বক্তব্য রাখেন নান্দাইল প্রেসকাবের সদস্য ভোরের কাগজ পত্রিকার সাংবাদিক শফিকুল ইসলাম শফিক।

প্রধান অতিথি মাননীয় মন্ত্রী মেজর জেনারেল আবদুস সালাম বলেন, এধরনের মুক্ত আলোচনা ও গনশুনানী অনুষ্ঠানে চলতে থাকবে। অনুষ্ঠানে মাননীয় মন্ত্রীর কন্যা নারী নেত্রী ওয়াহিদা হোসেন রূপা সহ দলীয় নেতৃবৃন্দ, প্রশাসনিক কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, সিনিয়র সাংবাদিক নেতৃবৃন্দ, শিক্ষক, কৃষক সহ সর্বপেশার লোকজন যোগদান করেন। কালীগঞ্জ বাজার এলাকার ব্যবসায়ী এবং নেতৃবৃন্দ অনুষ্ঠান শুরুর পূর্বে মাননীয় মন্ত্রীকে ব্যাপকভাবে ফুলের তোড়া দিয়ে বরণ করেন এবং রাস্তার দু-পাশে অর্ধশতাধিক তোরণ নির্মাণ করে মন্ত্রীকে স্বাগত জানান।