শিক্ষার্থীদের জাতির জনকের মতো আদর্শবান হতে হবে: এমপি আনোয়ার খান

0
127

পারভেজ হোসাইন, রামগঞ্জ: শিক্ষার্থীদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে সু-শিক্ষিত হওয়ার আহবান জানালেন রামগঞ্জ আসনের এমপি ড. আনোয়ার খান।

লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার ১নং কাঞ্চনপুর ইউনিয়নের কাওয়ালী ডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে আলোচনা সভায় এমন মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আপনাদের পাশে আছেন। এই শিক্ষা প্রতিষ্ঠান আমার জন্মস্থানের এক স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান।আল্লাহ রব্বুল আলামিন আমাকে যতদিন বাচিয়ে রাখে ততদিন এই প্রতিষ্ঠানের উন্নয়নে জন্য কাজ করে যাব। শিক্ষাই জাতির মেরুদন্ড। যে জাতি যত শিক্ষিত, সে জাতি তত উন্নত। তাই তিনি ছাত্র-ছাত্রীদের সু-শিক্ষায় শিক্ষিত হওয়ার আহবান জানান।

রবিবার, ১৬ অক্টোবর বিকাল সাড়ে চারটায় উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের কাওয়ালী ডাঙ্গা উচ্চ বিদ্যালয়ে আয়োজিত আলোচনা সভা শেষে নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এমপি আনোয়ার খান।

তিনি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে আরও বলেন, তোমরাই দেশের ভবিষ্যৎ। তোমরা ভালভাবে লেখাপড়া করে দেশের জন্য কাজ করবে। দেশের উন্নয়নে অংশগ্রহণ করবে। তোমরা শিক্ষিত হয়ে বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিত হয়ে, কেউ ডাক্তার, কেউ ইঞ্জিনিয়ার, আবার কেউ বিজ্ঞানী হয়ে দেশের মুখ উজ্জ্বল করবে।তিনি ছাত্র-ছাত্রীদের লক্ষ্য স্থির করে লেখাপড়া করার আহবান জানান।

বিদ্যালয়ের ব্যাবস্থাপনা কমিটির সভাপতি খোরশেদ আলম খানের সভাপতিত্বে ও ইউপি সদস্য নূর হোসেনের সঞ্চালনায় এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ড.আনোয়ার হোসেন খান এমপি, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক মেয়র বেলাল আহমেদ, ইউপি চেয়ারম্যান নাছির উদ্দীন খান, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন মোল্লা, রামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শাখাওয়াত হোসেন জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক মোঃ কাউছার হোসেন,উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল মাল,ইউপি যুবলীগের সভাপতি রবিন হাসান রব,ইউপি স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক নুর নবী চৌধুরী, ইউপি সদস্য তৌদিদুল ইসলাম,এমরান হোসেন,ছাত্রলীগের সভাপতি রাছেল মাহমুদ, সাধারণ সম্পাদক নাঈম ভুঁইয়া সহ উপজেলার আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগ, স্কুলের অভিভাবক ও শিক্ষার্থীরাসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।