মাগুরায় ভোটযুদ্ধ; ৪৯২ ভোটারের আঙ্গুলের চাপে কে পরবে জয়ের মালা

0
313

মতিন রহমান, মাগুরা: মাগুরায় জেলা পরিষদ নির্বাচনে জেলার মোট চার উপজেলায় আজ সোমবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। কারা হচ্ছেন? এই ভোটযুদ্ধে বিজয়ী।

এবার নির্বাচনে চেয়ারম্যান পদে মোট তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা হলেন, আওয়ামীলীগ মনোনীত জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পংকজ কুমার কুন্ডু আনারস মার্কা ও শ্রীপুর উপজেলার মুক্তিযুদ্ধকালীন শ্রীপুর বাহিনীর প্রধান আকবর হেসেন মিয়ার ছেলে বিশিষ্ট ব্যবসায়ী মোঃ শরিয়তউল্লাহ হোসেন মিয়া-ঘোড়া মার্কা। এছাড়া অপর প্রার্থী হলেন জিহাদ মিয়া তিনি কাপপ্রীচ মার্কায় নির্বাচনে অংশগ্রহণ করছেন।

মাগুরা সদর ও শ্রীপুর নির্বাচনী এলাকার মহিলা সংরক্ষিত আসনের প্রার্থী সাবেক জেলা পরিষদের সদস্য কামরুন্নাহার জলি বলেন, এবারের নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ ও প্রার্থীদের মধ্যে চরম প্রতিদ্বন্দ্বিতা হবে। তাই নির্বাচন হালকা করে দেখার সুযোগ নেই। তবে ভোটাররা অবশ্যই তাদের পছন্দের এবং কাঙ্ক্ষিত প্রার্থীকে ভোট দিয়ে বিজয়ী করবেন। এজন্য তিনি আবার নির্বাচিত হবেন বলে আশা ব্যক্ত করেন।

সাধারণ ভোটার ইউপি সদস্য আশরাফুল ইসলাম বলেন, ভোট দেওয়ার ব্যাপারে করো পক্ষ থেকে কোনো চাপ নেই। তাই সৎ ও যোগ্য প্রার্থীকেই তিনি ভোট দিতে চান।

মাগুরা জেলা নির্বাচন কর্মকর্তা মো. অলিউল ইসলাম এই প্রতিবেদককে বলেন, এবার নির্বাচনে ৬টি পদে মোট ২৬জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর ভোটার সংখ্যা রয়েছে ৪৯২জন। সব মিলিয়ে চারটি কেন্দ্রে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে চেয়ারম্যান পদে একজন প্রার্থী নির্বাচিত হবেন। আর সদস্য পদে চার উপজেলা থেকে চার জন। এছাড়া মাগুরা সদর ও শ্রীপুর এলাকা থেকে সংরক্ষিত মহিলা সদস্য একজন নির্বাচিত হবেন।

এরমধ্যে শালিখা ও মহম্মদপুরের নির্বাচনী এলাকা থেকে সংরক্ষিত মহিলা সদস্য পদে মহম্মদপুরের মোছা. নাজনীন রব্বানী বিনা-প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এবিষয়ে রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক ড: আশরাফুল আলম বলেন, ভোটকেন্দ্রে অবাধ সুষ্ঠু ও সুন্দর পরিবেশে বজায় রাখার জন্য কিছু সব রকম ব্যবস্থা নেওয়া হয়েছে।