মাগুরায় বাড়িঘর ভাংচুর ও লুটপাট সহ প্রতিপক্ষের উপর হামলায় আহত-৬

0
185

মতিন রহমান, মাগুরা সংবাদদাতা : জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে মাগুরা সদর উপজেলার বেরইল পলিতা ইউনিয়নের মনিরামপুর গ্রামে মঙ্গলবার রাতে মারামারি সহ তিনটি বাড়িতে ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এঘটনায় নারীসহ উভয় পক্ষের ছয় ব্যক্তি আহত হবার খবর পাওয়া গেছে। গুরুতর আহত ব্যক্তিদেরকে চিকিৎসার জন্য মাগুরা সহ ঢাকার বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানায় ভুক্তভোগীদের পরিবার।

জানা গেছে, মনিরামপুর গ্রামের পাশে সেনের-চরে কুমারেশ মন্ডলের ৫৪ শতাংশ জমির ২৭ শতক জমি ওবাইদুল্লাহ ও আব্দুল্লাহ নামে দুই ভাই কিনে নেয়। জমির বাকি অংশ ২৭ শতক জমি একই গ্রামের লিটন (রানা) নামে অন্য একজন কিনে নেয়। অভিযোগ ওঠে একই জমির পাশাপাশি ভাগ না করে রাস্তার পাশের অংশটুকু জোর করে দখলে নিয়ে দলিল করে নেয় লিটন। এই ঘটনা নিয়ে উভয়ের মধ্যে শুরু হয় দ্বন্দ্ব। এরপর একই এলাকায় একটি নারী ঘটিত সমস্যায় ওবাইদুল্লাহ ও আব্দুল্লাহর ভাগনে মাতব্বর রেজাউল সমাধান করার চেষ্টা করলে ওই লিটন শেখ বাদী হয়ে ঝামেলা সৃষ্টি করে। জমিজমা ও নারী ঘটিত এই দুটি সমস্যাকে কেন্দ্র করে গেলো মঙ্গলবার রাতে লিটন শেখ (রানা) পরিকল্পিত ভাবে এলাকার কিছু দাঙ্গাবাজদের সাথে নিয়ে গোলাম হোসেনের তিন সন্তান ওবাইদুল্লাহ, আব্দুল্লাহ ও সুলেমান শেখের উপর হামলা করে এবং বাড়িঘর ভাংচুর ও লুটপাট চালায় বলে অভিযোগ পাওয়া যায়।

ওবাইদুল্লাহ ও আব্দুল্লাহ স্ত্রী শাহিনা বেগম জানান, এলাকার চিন্হিত দাঙ্গাবাজ লিটন শেখ, মনির ডাকাত ইসহাক, রহমান ও বিল্লাহ সহ আরো অনেকে এসে তাদের উপর হামলা করে। একইসাথে বাড়িঘর কুপিয়ে ভাংচুর চালায় ও লুটপাট করে নগদ টাকা সহ বিভিন্ন আসবাবপত্র নিয়ে যায় বলে অভিযোগ করেন তারা। এই খবর শুনে ওবাইদুল্লাহ আপন ভাগন জিয়া শেখ পাশ্ববর্তী মনিরামপুর বাজার থেকে ছুটে যাওয়ার পথে তাকে আক্রমণ করে গুরুতর আহত করে লিটনের লোকজন জমির, কামরুল, রাসেল, বিদ্যুৎ, শালিমুল,ও মিলন সহ আরো অনেকে। একই সময়ে মারামারির ঘটনায় আহত হয় জিয়া শেখ, মিজান, হবিবার, চামিলি সহ আরো অনেকে। আহতদের প্রত্যেকের বাড়ি মনিরামপুর ও সেনেরচর গ্রামে।

এদিকে ওই মারামারির ঘটনায় লিটন সমর্থিত লোকের দুটি মোটরসাইকেল ভাংচুর সহ দুজন ব্যক্তি আহত হওয়ার কথা জানায় লিটন শেখ। আহতরা হলো আসাদ ও রবিউল। তাদের বাড়ি সেনেরচর গ্রামে।

বুধবার ওই এলাকায় গিয়ে দেখা যায় বাড়িঘর ভাংচুরের চিত্র ও স্বজনদের আহাজারি। এলাকায় পরবর্তী ঝামেলা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পুলিশ জানায়, এসব ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। হামলাকারীদের গ্রেফতারের চেষ্টা চলছে।