ইবি ছাত্রলীগের জঙ্গীবাদ বিরোধী মিছিল

0
225

যায়িদ বিন ফিরোজ, ইবি: স্বাধীনতা বিরোধী অপশক্তির যেকোন ধরনের অপতৎপরতা রুখে দিতে এবং ক্যাম্পাসকে মাদকমুক্ত রাখার লক্ষ্যে সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদক বিক্ষোভ মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বুধবার (১২ অক্টোবর) সকাল সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের দলীয় টেন্ট থেকে সংগঠনটির সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে বিক্ষোভ মিছিল শুরু হয়।

এসময় বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন সংগঠনটির সহ সভাপতি তন্ময় সাহা টনি, আরিফুল ইসলাম খান, রকিবুল ইসলাম, বনি আমিন, মৃদুল হাসান, সানজিদা চৌধুরী অন্তরা’সহ প্রায় কয়েকশো শিক্ষার্থী।

মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মৃত্যুজ্ঞয়ী মুজিব ম্যুরাল হয়ে একই স্থানে এসে শেষ হয়। এর আগে প্রশাসন ভবন চত্বরে নেতাকর্মীরা কিছুক্ষণ অবস্থান নেয়। সেসময় জঙ্গীবাদ বিরোধী স্লোগানে উত্তাপ বিরাজ করে চত্বরটিতে।

এ বিষয়ে ইবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, বর্তমান কমিটি গঠিত হওয়ার পর থেকে আমরা সবসময়ই চেষ্টা করে যাচ্ছি বিশ্ববিদ্যালয় থেকে মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাস নির্মূল করার জন্য। কিন্তু আমরা লক্ষ্য করছি সামনের জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে একদল স্বাধীনতা বিরোধী অপশক্তি সারাদেশের বিভিন্ন ক্যাম্পাসে অপতৎপরতা শুরু করেছে ও আমাদের আশেপাশে দৃশ্যমানভাবে আনাগোনা না করলেও তারা তাদের অপতৎপরতা অব্যাহত রেখেছে। তাদের তৎপরতা রুখে দেওয়ার জন্য ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সবসময় রাজপথে আছে। ইসলামী বিশ্ববিদ্যালয় হবে প্রগতিশীলতার চর্চা ক্ষেত্র।

সমাপনী বক্তব্যে ইবি শাখার সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, এই বিশ্ববিদ্যালয়কে মৌলবাদ, সন্ত্রাসবাদ থেকে মুক্ত করতে , পড়াশোনার সুষ্ঠু পরিবেশ দেওয়ার জন্য বাংলাদেশ ছাত্রলীগ ইবি শাখা শুরু থেকেই কাজ করে যাচ্ছে। যারা প্রগতিশীলতায় বিশ্বাসী,মুক্তচিন্তায় বিশ্বাসী তাদের পাশে ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ থাকবে।