২৫ দিনে দুই কমিটি: প্রথম কমিটির সংবাদ সম্মেলন

0
228

সাইফুল ইসলাম, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের মির্জাপুরে অবৈধভাবে পূজা উদযাপন পরিষদ আহ্বায়ক কমিটি গঠনের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১২টায় প্রেসক্লাব মির্জাপুর মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করে পূজা উদযাপন পরিষদ (প্রথম) আহ্বায়ক কমিটি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রথম আহ্বায়ক কমিটিতে বিপ্লব কুমার সাহাকে সদস্য সচিব ও বীর মুক্তিযোদ্ধা সরকার হিতেশ চন্দ্র পুলককে আহ্বায়ক করে ২৫ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি ৩ মাসের জন্য অনুমোদন দেয় টাঙ্গাইল জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি আনন্দ মোহন দে ও সাধারণ সম্পাদক প্রদীপ কুমার গুন। কমিটি ঘোষণার পর উপজেলার পাঁচ ইউনিয়নে সম্মেলনের মাধ্যমে কমিটিও গঠন করা হয়।

কিন্তু কমিটির মেয়াদ পূর্ণ হওয়ার আগেই কারণ দর্শানো ছাড়াই রাতের আঁধারে প্রথম কমিটি অনুমোদনের ২৫ দিনের মাথায় সুরঞ্জন তাপসকে আহ্বায়ক ও সুশীল সরকারকে সদস্য সচিব করে ২৫ সদস্যের আরো একটি আহ্বায়ক কমিটি অনুমোদন দেয় জেলা কমিটি! যা পূজা পরিষদ গঠনতন্ত্রের বিরোধী।

সম্মেলনে টাঙ্গাইল জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে অবিলম্বে প্রত্যাহার ও কেন্দ্রীয় কমিটির কাছে অনতিবিলম্বে তাদের বহিষ্কারের দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে, উপজেলা পূজা উদযাপন পরিষদের পিযুষ কান্তি সাহা নন্দ, স্বপন কুমার মন্ডল, সুবীর কুমার দত্ত, প্রেসক্লাব মির্জাপুরের সভাপতি নিরঞ্জন পাল, সাধারণ সম্পাদক সোহেল মোহসীন, মির্জাপুর রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক নাজলুম ইসলাম, মির্জাপুর সাংবাদিক সংস্থার সাংগঠনিক সম্পাদক মো. সানোয়ার হোসেন, অর্থ-সম্পাদক শামীম মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) দীপক পাল বলেন, সংগঠনবিরোধী কার্যকলাপের দায়ে প্রথম কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ড. চন্দ্রনাথ পোদ্দার বলেন, এ ব্যাপারে আমি অবগত নই। যদি এ ধরণের কোনো ঘটনা ঘটে থাকে তাহলে খোজ নিয়ে সাংগঠনিকভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।