ফুলবাড়ী বাজারে ঘুমের ঔষধ না দেয়ায় ফার্মেসীর মালিককে পেটালেন ক্রেতা

0
252

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে ডাক্তারের ব্যবস্থাপত্র ছাড়া ঘুমের ঔষধ(সিডিল) বিক্রয় না করায় নিমতলা মসজিদ মার্কেটের খালেক ফার্মেসীর মালিক মোঃ রেজোয়ানুল ইসলাম পলাশকে পেটালেন মোঃ আদনান সিহাব(২৩) নামে এক যুবক।

ভুক্তভোগী খালেক ফার্মেসীর মালিক রেজোয়ানুল ইসলাম গত শনিবার ফুলবাড়ী থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগ সুত্রে জানা যায়, গত বৃহস্পতিবার রাত ১১টায় পৌর শহরের নিমতলা মোড়ে মসজিদ মার্কেটে অবস্থিত খালেক ফার্মেসীতে পৌরসভার ৮নং ওয়ার্ডের কাঁটাবাড়ী মহল্লার মোঃ শাহীনুর আলীর পুত্র মোঃ আদনান সিহাব(২৩) ডাক্তারের ব্যবস্থাপত্র ছাড়া ঘুমের ঔষধ(সিডিল-৫ মি.)ট্যাবলেট ক্রয় করতে চায়। ঔষধ বিক্রেতা রেজোয়ানুল ইসলাম পলাশ ঔষধ দিতে অস্বীকৃতি জানালে সে বিভিন্ন ভাষায় গালি গালাজ করে ভীতি ও হুমকি প্রদর্শন করে চলে যায়। ওই রাতে প্রায় ১১:৫০ মিনিটে রেজোয়ানুল ইসলাম পলাশ দোকান বন্ধ করে রিক্সা যোগে তার নিজ বাড়ী পূর্ব কাঁটাবাড়ী গ্রামে যাওয়ার পথে কাঁটাবাড়ী বাংলা স্কুল সংলগ্ন গলিতে অভিযুক্ত আদনান সিহাব তার রিক্সার গতিপথ রোধ করে, রিক্সা থেকে নামিয়ে চড়, থাপ্পড়, কিল ঘুষি মেরে রেজোয়ানুল ইসলামের কাছে থাকা ৪৭ হাজার টাকা ছিনিয়ে নিয়ে তার সাথে থাকা এক অজ্ঞাত বন্ধুর হাতে দিয়ে তাকে সরিয়ে দেন। পরে সেও এলাকা থেকে পালিয়ে যায়।

এ প্রসঙ্গে দেশ মেডিক্যালের রায়হান কবির ও আরমান ফার্মেসীর আলহাজ্ব মো.আরমান বাদশা নিন্দা জানিয়ে বলেন, আমরা ঔষধ ব্যবসায়ীরা নিজেদের চরম অনিরাপদ মনে করছি।

ভুক্তভোগী কেমিস্ট এন্ড ড্রাগিস্টস্ সমিতির ফুলবাড়ী উপজেলা শাখার সাবেক সভাপতি মোঃ আনিসুর রহমানকে অবগত করলে তিনি বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের সাথে আলোচনায় বসবেন বলে জানান । আলোচনা ফলপ্রুস না হলে ধর্মঘটের ডাক দিবেন। কিছু কিছু ঔষধ ফার্মেসীতে ডাক্তারের ব্যবস্থাপনা ছাড়ায় এন্টিবায়োটিক ও ঘুমের ঔষধ বিক্রয় হচ্ছে।

বর্তমানে ফুলবাড়ীতে বি.সি.ডি.এস’র কমিটি না থাকায় এ প্রসঙ্গে বি.সি.ডি.এস’র দিনাজপুর জেলা শাখার সিনিয়র সহ সভাপতি মো. কামাল হোসেন পিয়ালের সঙ্গে সাংবাদিকরা কথা বলে জানতে চাইলে তিনি জানান, অবশ্যই আমরা বি.সি.ডি.এস’র পহ্ম থেকে তদারকি করবো এবং সব থানা শাখায় জানাবো।তিনি আরো বলেন, সরকারি নির্দেশ আছে ডাক্তারের ব্যবস্থাপনা ছাড়া এন্টিবায়োটিক বা ঘুমের ঔষধ বিক্রয় করতে পারবে না। এ বিষয়ে আমাদের সচেতন হতে হবে।