চিতলমারীতে গত ৩দিনে শিক্ষিকাসহ ১৪ ছাত্রী হিষ্ঠেরিয়ায় আক্রান্ত

0
195

সাগর মন্ডল, চিতলমারী প্রতিনিধি: বাগেরহাটের চিতলমারীতে গত তিন দিনে বোয়ালিয়া মধ্যমিক বিদ্যালয়ের শ্রেনী কক্ষে শিক্ষকাসহ ১৪ ছাত্রী মাস হিষ্ঠেরিয়ায় আক্রান্ত হয়ে অসুস্থ হওয়ায় ওই বিদ্যালয়টি ২দিনের জন্য ক্লাস বন্ধ করে দিয়েছেন স্কুল কর্তৃপক্ষ। এ ঘটনায় অভিভাবক ও ছাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

সোমবার বোলিয়া মাধ্যমিক বিদ্যালযের ২ শিক্ষিকাসহ একের পর এক ৯ছাত্রী মাস হিষ্ঠেরিয়ায় আক্রান্ত হলে তাদেরকে দ্রুত চিতলমারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এছাড়া গতকাল মঙ্গলবার একই বিদ্যালয়ের ৫ ছাত্রী ক্লাস চলাকালিন সময় মাস হিষ্ঠেরিয়ায় আক্রান্ত হয়ে অজ্ঞান হয়ে পড়ে। এসময় শিক্ষকরা তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এঘটনায় উপজেলা ব্যাপী স্কুলের ছাত্রী ও অভিভাবকদের মধ্যে চরম আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

বোলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৃনাল কান্তি মিস্ত্রী জানান, ক্লাস চলা কালিন সময় ২দিনে শিক্ষিকাসহ ১৪ ছাত্রী একের পর এক অসুস্থ হতে থাকে এসময় সহকর্মী,বিদ্যালয়ের শিক্ষকর্ াতাদেরকে প্রথমিক চিকিৎসা দিতে থাকে। কিন্তু পরিস্থিতি সামাল দিতে না পেরে অসুস্থ ছাত্রীদের সংখ্যা বাড়তে থাকলে তাদেরকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তিকরা হয়। এরফলে ২ দিনের জন্য স্কুলের ক্লাস বন্ধ ঘোষনা করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পৎপঃ কর্মকর্তা ডাঃ মামুন হাসান জানান,বোলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা মাস হিষ্ঠেরিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে আসলে তাদের দ্রুত চিকিৎসার ব্যাবস্থা করা হয়েছে। চিকিৎসা নিলে সকলেই সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছে।