রাঙ্গাবালীতে ভূয়া ডাক্তারের ছয় মাসের কারাদণ্ড

0
354

এম এ ইউসুফ আলী, রাঙ্গাবালী(পটুয়াখালী)প্রতিনিধি:পটুয়াখালীতে রাঙ্গাবালী উপজেলায় অবৈধ ডায়াগনস্টিক সেন্টার ও ওষুধে দোকানে অভিযান চালিয়েছে স্থানীয় স্বাস্থ্য বিভাগ। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে জেলা সিভিল সার্জন কার্যালয়ের একটি টিম এ অভিযান চালায়।

অভিযানে নেতৃত্ব দেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার মো. তৌফিকুর রহমান রাকিব এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সালেক মুহিদ।

তিনি জানান, সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা সদরে অবস্থিত রাঙ্গাবালী ডায়াগনস্টিক সেন্টার, ছোয়া মেডিক্যাল হল ও ডায়াগনস্টিক সেন্টার, নাহীদ মেডিক্যাল হল এবং ইস্পাহানি ইসলামিয়া আই ইনস্টিটিউট অ্যান্ড হসপিটালের রাঙ্গাবালী চক্ষু চিকিৎসা কেন্দ্রে অভিযান চালানো হয়েছে।

এসময় অবৈধভাবে ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা এবং ডাক্তার পরিচয়ে ভুয়া চিকিৎসাপত্র ব্যাবহার করায় ছোয়া মেডিক্যাল হলের গৌতম কুমার রায়কে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

এছাড়া লাইসেন্স ও প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় রাঙ্গাবালী ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দেওয়া হয়েছে। একইসঙ্গে ওই প্রতিষ্ঠান পরিচালনার দায়িত্বে থাকা মিজানুর রহমান, নাহীদ মেডিক্যাল হলের জসিম উদ্দিন ও চক্ষু চিকিৎসা কেন্দ্রের তরিকুল ইসলামের কাছ থেকে ল্যাব বন্ধ রাখার শর্তে মুচলেকা নেওয়া হয়েছে।