সম্রাট জানেন না তিনি বহিষ্কৃত

0
227

ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের ৬ অক্টোবর ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করে র‍্যাব। এরপর ওই দিনই তার বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপ ও শৃঙ্খলাভঙ্গের অভিযোগ এনে যুবলীগ থেকে বহিষ্কার করা হয়। অথচ প্রায় ৪ বছর পর জামিনে মুক্তি পেয়ে সম্রাট বললেন বহিষ্কারের বিষয়টি তিনি জানেন না।

শুক্রবার (২৬ আগস্ট) বিকেলে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে এসে তিনি এ কথা বলেন।

সম্রাট বলেন, আমি আজকে শুধু বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করতে এসেছি। এ সময় যুবলীগ থেকে বহিষ্কৃতের বিষয়টি সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, আমি জানি না বহিষ্কৃত। আমি জানি না…।

তিনি আরও বলেন, রাজনীতি নিয়ে আমার কোনো ভাবনা নেই, আমি সবসময় শেখ হাসিনার কর্মী ছিলাম, কর্মী হিসেবেই কাজ করে যাব।

এর আগে, গত ২৩ আগস্ট তার জামিন আবেদন মঞ্জুর করেন আদালত। এরপর অসুস্থতাজনিত কারণে আরও দুদিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। আজ দুপুরে হাসপাতাল ছাড়েন। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে আসেন সম্রাট। এ সময় অসংখ্য নেতাকর্মী ও সমর্থক সম্রাটকে নিয়ে স্লোগান দিতে থাকে।

উল্লেখ্য, ২০১৯ সালে ক্যাসিনোকাণ্ডে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তারের পর সম্রাটের বিরুদ্ধে চারটি মামলা হয়। এরমধ্যে গত এপ্রিল মাসে তিন মামলায় এবং মে মাসে দুদকের মামলায় জামিন পেয়েছিলেন তিনি। তবে দুদকের এক মামলায় হাইকোর্টে জামিন স্থগিত হওয়ার পর ফের আত্মসমর্পণ করে কারাগারে যেতে হয় সম্রাটকে।