কুষ্টিয়ায় জেলা আওয়ামীলীগের উদ্যোগে গ্রেনেড হামলা দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত

0
233

কুষ্টিয়া প্রতিনিধি: একুশ আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলা দিবস উপলক্ষে কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২১আগস্ট) বিকেল ৩টার দিকে কুষ্টিয়া বঙ্গবন্ধু সুপার মার্কেট জেলা আওয়ামীলীগের কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সদর উদ্দিন খাঁন।

অনুষ্ঠানে সার্বিক পরিচালনা করেন, কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজগর আলী। সভায় উপস্থাপনা করেন, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোমিজ।

এসময় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি মতিয়ার রহমান মজনু, এ্যাড. অনুপ কুমার নন্দী, যুগ্ম সাধারণ সম্পাদক বাবু স্বপন কুমার ঘোষ, দপ্তর সম্পাদক হাজী তারিকুল ইসলাম মানিক, যুব ও ক্রীড়া সম্পাদক খন্দকার ইকবাল মাহমুদ, সদস্য হাবিবুল হক পুলক, শহর আওয়ামীলীগের সভাপতি তাইজাল আলী খান, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান আতা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. আ স ম আক্তারুজ্জামান মাসুম, সাধারণ সম্পাদক রেজাউল হক, শ্রম বিষয়ক সম্পাদক গোলাম মোস্তফা, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি জেব-উন নিসা সবুজ জেলা ছাত্র লীগের সভাপতি আতিকুর রহমান অনিক প্রমুখ।

বক্তারা বলেন, ২০০৪ সালের একুশে আগস্ট গ্রেনড হামলা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে হত্যার প্রথম কিংবা শেষ চেষ্টা নয়। এর আগে পরে হত্যার উদ্দেশ্যে তার উপর ১৫ বার সশস্ত্র হামলা হয়েছে। ষড়যন্ত্র হয়েছে আরো অন্তত ৫বার।

বক্তারা আরো বলেন, ২১ আগস্টের হামলায় জড়িত ছিলো বিএনপি। এদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড। তাই আদালতের রায়ে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি তারেক রহমানসহ পলাতকদের অচিরেই দেশে এনে বিচারের রায় কার্যকর করতে হবে এবং এদের দল-বিএনপি’র বিচার করতে হবে।

বিএনপি কোন রাজনৈতিক দল নয়, এরা খুনি ও ষড়যন্ত্রকারীদের সংগঠন। এরা দেশের সাম্প্রদায়িক শক্তিকে উস্কে দিয়ে দেশে বিশৃঙ্খলা তৈরি করতে চায়। এরা সিরিজ বোমা হামলা ও জঙ্গিবাদের উত্থানে জড়িত। এরাই একুশে আগস্টের গ্রেনেড হামলা করেছে। এই খুনি ও সাম্প্রদায়িক দলকে কানাডার আদালত সন্ত্রাসী সংগঠন হিসেবে রায় দিয়েছিলো।

হত্যাকারী ও স্বাধীনতা বিরোধীদের দল বিএনপির লক্ষ্য জাতির পিতার আদর্শকে ধ্বংস করা এবং বাংলাদেশকে মিনি পাকিস্তান বানানো। এখন তারা দেশের বাহিরে থেকে ষড়যন্ত্র করে এবং স্লোগান দেয় টেক ব্যাক বাংলাদেশ। দেশকে ধ্বংস করতে এরা এমন স্লোগান দেয়। আমরা তাদের বলতে চাই, গো ব্যাক পাকিস্তান।

বক্তারা উল্লেখ করে বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্য সহ ১৬জন সদস্যকে হত্যা করে খুনিরা খান্ত হয়নি। সেদিন বঙ্গবন্ধুর দুই কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহেনা দেশের বাইরে থাকার জন্য প্রাণে বেঁচে গিয়েছিল। পরে বার বার প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর হামলা হয়। ২০০৪ সালে বিএনপি আমলে ২১শে আগস্ট ঘাতকরা শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেন।

আমাদের পরম সৌভাগ্য, বহু রক্তপাত ও হতাহতের পরও শেখ হাসিনা সেদিন ঐশ্বরিকভাবে বেঁচে ফিরেছেন। মৌলবাদী-সাম্প্রদায়িক-জঙ্গিবাদী অপশক্তি যেন বাংলাদেশে আর কখনও মাথাচাড়া না দিয়ে উঠতে পারে, সে জন্য আমাদের সচেষ্ট ও সজাগ থাকতে হবে।

এসময় আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গসহযোগী সংগঠনের নের্তবৃন্দ উপস্থিত থেকে দোয়া মাহফিলে অংশ গ্রহন করেন।