রাঙ্গাবালীতে সাগরে মাছ ধরতে গিয়ে নিখোঁজ শতাধিক জেলে

0
187

এম এ ইউসুফ আলী,রাঙ্গাবালী(পটুয়াখালী)প্রতিনিধি: বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে সাগর উত্তাল রয়েছে। পায়রা সমুদ্র বন্দরে বহাল রাখা হয়েছে তিন নম্বর সতর্ক সংকেত। এ কারণে মাছ ধরতে যাওয়া পটুয়াখালীর রাঙ্গাবালীর অসংখ্য জেলে ট্রলার গভীর সাগর থেকে তীরে এসে আশ্রয় নিয়েছে।

তবে শনিবার (২০ আগস্ট) সকাল পর্যন্ত সাগরে মাছ ধরতে গিয়ে নিখোঁজ রয়েছেন রাঙ্গাবালীর ৯টি ট্রলারের শতাধিক মাঝিমাল্লা।

জানা গেছে, উপজেলার মৌডুবি ইউনিয়েনের কাজিকান্দা গ্রামের বশির ফরাজি, জয়নাল ব্যাপারী, নিজকাটা গ্রামের মিলন মিয়া ও জহির হাওলাদারের মালিকানাধীন চারটি ট্রলার ৫১ মাঝিমাল্লাসহ নিখোঁজ রয়েছে। তাদের সঙ্গে সকাল পর্যন্ত কোনো যোগাযোগ করা যায়নি। এর আগে বৃহস্পতিবার (১৮ আগস্ট) রাত থেকে উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের দক্ষিণ চরমোন্তাজ গ্রামের আজহার, হালিম খান, মধ্য চরমোন্তাজের খলিল মুন্সি, রহম আলী মৃধা, বড়বাইশদিয়া ইউনিয়নের গাইয়াপাড়া গ্রামের আলাউদ্দিন গাজী এবং চরগঙ্গা গ্রামের আজহার দস্তুরের ছয়টি ট্রলার নিখোঁজ হয়। এতে জেলে ছিল ৭৭ জন।

এদের মধ্যে শুধু আলাউদ্দিন গাজীর একটি ট্রলারের সন্ধান মিলেছে। তারা সুন্দরবনে গিয়ে আশ্রয় নিয়েছে। তাদের মাঝিমাল্লা নিরাপদে রয়েছে বলে জানা গেছে। এদিকে, মাছ ধরতে গিয়ে সাগর উত্তাল থাকায় টিকতে না পেরে উপজেলার চরমোন্তাজ স্লুইসঘাট, সোনারচর, কোড়ালিয়া, নিজকাটা, মৌডুবি, খালগোড়া, গঙ্গিপাড়াসহ উপকূলের তীরবর্তী এলাকার নিরাপদ স্থানে এসে ট্রলার নিয়ে আশ্রয় নিয়েছে অসংখ্য জেলে।

রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম মজুমদার জানান, তারা কোস্টগার্ডকে বিষয়টি জানিয়েছেন।