শোকাবহ আগস্ট উপলক্ষে কাঞ্চনপুর ইউনিয়নে আলোচনা ও দোয়া মাহফিল

0
226

কুষ্টিয়া প্রতিনিধি: শোকাবহ আগস্টের ১৪তম দিনে কুষ্টিয়া সদর উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নে কাঞ্চনপুর বাজারে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৪আগস্ট) বিকেল ৫টার দিকে কাঞ্চনপুর ইউনিয়ন আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত দোয়া মাহফিল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সেকেন্দার আলী এবং সার্বিক পরিচালনা করেন ও শুভেচ্ছা বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রহিদুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান আতা। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক।

বিশেষ অতিথি ছিলেন, কুষ্টিয়া পৌর ১৯নং ওয়ার্ড কাউন্সিলর মীর রেজাউল ইসলাম বাবু, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি জেবুন নেছা সবুজ, সদর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি একরামুল হক ও যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ খোকন, জিয়ারখী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) শাজাহান আলী শেখ, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান ঝন্টু, শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক আব্দুল কাদের, আলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হান্নান ও সাধারণ সম্পাদক সেলিম উদ্দিন।

এছাড়াও উপস্থিত ছিলেন, সদর উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম, শহর ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাঃ আফিল উদ্দিন, শহর ২০ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম, সদর উপজেলা ছাত্র লীগের সাবেক যুগ্ম আহবায়ক সজিবুল ইসলাম, জেলা ছাত্র লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মুক্তার, শহর ছাত্র লীগের সাবেক আহবায়ক হাসিব কোরাইশী ও যুগ্ম আহবায়ক জাহিদুর রহমান পাভেল প্রমূখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি আতাউর রহমান আতা বলেন, ১৯৭৫ সালের এ মাসে বাঙালি জাতি হারিয়েছে তার হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যার পাশাপাশি হত্যা করেছে বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবকে। তিনি আরো বলেন, সেদিন ঘাতকদের হাতে প্রাণ দিয়েছিলেন বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল, শিশু শেখ রাসেল সহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল। পৃথিবীর এই ঘৃণ্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর সহোদর শেখ নাসের, ভগ্নীপতি আব্দুর রব সেরনিয়াবাত, ভাগ্নে শেখ ফজলুল হক মনি, তার সহধর্মিণী আরজু মনি ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও আত্মীয়-স্বজন।
তিনি আরো বলেন, যে নেতার জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম না। আর সেই মহান নেতা বঙ্গবন্ধুকে হত্যা করেছে। এর মত জঘন্যতম কাজ আর হয় না৷

এসময় আতাউর রহমান আতা উপস্থিত সকলকে আগামী ১৮আগস্ট পাবলিক লাইব্রেরী মাঠে জেলা আওয়ামী লীগের শোকাবহ আগস্টের আলোচনা ও দোয়া মাহফিলে উপস্থিত থাকার আহব্বান জানান। শোককে শক্তিতে পরিনত করে দেশের উন্নয়নে সকলকে সামিল হওয়ার কথা জানান।

আলোচনা শেষে ১৯৭৫ সালের ১৫আগস্টে যারা নিহত হয়েছে তাদের ও যারা দেশের জন্য লড়াই সংগ্রাম করে শহীদ হয়েছেন সকলের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।