ইবির লালন হলে ছাত্রলীগের আলোচনা সভা

0
280

যায়িদ বিন ফিরোজ, ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) লালন শাহ্ হলে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ২০২২ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১২ আগস্ট) রাত সাড়ে ৮ টার দিকে ইবি শাখা ছাত্রলীগের উদ্যোগে হলের টিভি কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ইবি শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালন শাহ্ হলের প্রভোস্ট প্রফেসর ড. মোঃ ওবায়দুল ইসলাম।

ইবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইবি শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মীর জিল্লুর রহমান।

অনুষ্ঠানের প্রধান বক্তা মীর জিল্লুর রহমান বলেন, ইবিতে যখন থেকে আমরা রাজনীতি করি হয়ত এখানে উপস্থিত বেশীর ভাগের জন্ম হয়নি। অনেক সংগ্রাম পার করে আজ আমরা ইবিতে ছাত্রলীগের রাজনীতি স্বয়ংসম্পূর্ন করতে পেরেছি। শিবিরের অত্যাচারে ব্যাকুল হয়েছি তবে কখনো মাথা নত করিনি। তবে অত্যাচার সহ্য করে এখন গর্ব নিয়ে বলতে পারি ইবিতে ছাত্রলীগ এখন মোটেই মেরুদণ্ডহীন নয়। আজকে বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে চলতে পেরেছি বলেই ইবিতে শান্তিময় রাজনীতি প্রতিষ্ঠা করতে পেরেছি। বঙ্গবন্ধু’সহ ভয়াল কালোরাতে প্রাণহারানো সকলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এই সাবেক ছাত্রনেতা।

এদিকে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মোঃ ওবায়দুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু ছিলেন কৃষক, রাজনীতিবিদ, শিক্ষার্থী’সহ সকলের জন্য আদর্শ। আমরা ছাত্র হিসেবে বঙ্গবন্ধুর জীবনী থেকে যে শিক্ষাগুলো পেতে পারি এই মুহুর্তে সেবিষয়ে আমাদের সবচেয়ে বেশি খেয়াল রাখা দরকার। তিনি আরও বলেন, ছাত্রলীগ ছাত্রবান্ধব সংগঠন। তাই ক্যাম্পাসে মাথাচাড়া দিয়ে উঠা মাদক, জঙ্গিবাদ ও অছাত্রদের দৌরাত্ম্য রোধে ছাত্রলীগের সহযোগিতা কামনা করেন।