শোকাবহ আগস্ট উপলক্ষে আলামপুর ইউনিয়নে আলোচনা ও দোয়া মাহফিল

0
139

কুষ্টিয়া প্রতিনিধি: শোকাবহ আগস্টের ৯ম দিনে কুষ্টিয়া সদর উপজেলার আলামপুর ইউনিয়নের দহকুলাহ বাজারে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৯আগস্ট) বিকেল ৫টার দিকে আলামপুর ইউনিয়ন আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত দোয়া মাহফিল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল হান্নান। সার্বিক পরিচালনা করেন ও বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেলিম উদ্দিন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজগর আলী। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান আতা। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও আলামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আক্তারুজ্জামান বিশ্বাস। সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক, কুষ্টিয়া পৌর ১৯নং ওয়ার্ড কাউন্সিলর মীর রেজাউল ইসলাম বাবু। জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি জেবুন নেছা সবুজ, জেলা পরিষদের সদস্য মামুনউর রশিদ।

এছাড়াও উপস্থিত ছিলেন, শহর ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাঃ আফিল উদ্দিন, শহর ২০নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম, সদর উপজেলা যুবলীগ নেতা আব্দুল আলীম, শহর ছাত্র লীগের সাবেক যুগ্ম আহবায়ক জাহিদুর রহমান পাভেল প্রমূখ।

অনুষ্ঠানে বক্তারা ১৯৭৫ সালের ১৫আগস্টে হত্যাকান্ডের কথা উল্লেখ করে বলেন, এ মাসে বাঙালি জাতি হারিয়েছে তার হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ১৯৭৫ সালের আগস্টের কালরাতে ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যার পাশাপাশি হত্যা করেছে বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবকে। সেদিন ঘাতকদের হাতে প্রাণ দিয়েছিলেন বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল, শিশু শেখ রাসেল সহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল। পৃথিবীর এই ঘৃণ্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর সহোদর শেখ নাসের, ভগ্নীপতি আব্দুর রব সেরনিয়াবাত, ভাগ্নে শেখ ফজলুল হক মনি, তার সহধর্মিণী আরজু মনি ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও আত্মীয়-স্বজন।
যে নেতার জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম না। আর সেই মহান নেতা বঙ্গবন্ধুকে হত্যা করেছে। এর মত জঘন্যতম কাজ আর হয় না৷

এসময় বীর মুক্তিযোদ্ধা আজগর আলী উপস্থিত সকলকে আগামী ১৮আগস্ট পাবলিক লাইব্রেরী মাঠে জেলা আওয়ামী লীগের আয়োজনে শোকাবহ আগস্টের আলোচনা ও দোয়া মাহফিলে উপস্থিত থাকার আহব্বান জানান। শোককে শক্তিতে পরিনত করে দেশের উন্নয়নে সকলকে সামিল হওয়ার কথা জানান।

আলোচনা শেষে ১৯৭৫ সালের ১৫আগস্টে যারা নিহত হয়েছে তাদের ও যারা দেশের জন্য লড়াই সংগ্রাম করে শহীদ হয়েছেন সকলের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।