শোকাবহ আগস্ট উপলক্ষে বটতৈল ইউনিয়নে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

0
228

কুষ্টিয়া প্রতিনিধি: শোকাবহ আগস্টের ৭ম দিনে কুষ্টিয়া সদর উপজেলার বটতৈল ইউনিয়নের দোস্তপাড়া এলাকায় এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৭আগস্ট) বিকেল ৫টার দিকে বটতৈল ইউনিয়ন আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত দোয়া মাহফিল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু বক্কর সিদ্দিক ও সার্বিক পরিচালনা করেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কুষ্টিয়া সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বিজ্ঞ জিপি এ্যাড. আ. স. ম. আক্তারুজ্জামান মাসুম। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান আতা। বিশেষ অতিথি ছিলেন, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ গোলাম মওলা ও সাধারণ সম্পাদক রেজাউল হক, বটতৈল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান মিন্টু ফকির, বিশিষ্ট ব্যবসায়ী হাজী ওমর ফারুক। এছাড়াও উপস্থিত ছিলেন, সদর উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম, শহর ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাঃ আফিল উদ্দিন, ২০নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম, শহর ছাত্র লীগের সাবেক যুগ্ম আহবায়ক জাহিদুর রহমান পাভেল প্রমূখ।

অনুষ্ঠানে প্রধান বক্তা আতাউর রহমান আতা বলেন, ১৯৭৫ সালের এ মাসে বাঙালি জাতি হারিয়েছে তার হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ১৯৭৫ সালের আগস্টের কালরাতে ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যার পাশাপাশি হত্যা করেছে বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবকে। তিনি আরো বলেন, সেদিন ঘাতকদের হাতে প্রাণ দিয়েছিলেন বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল, শিশু শেখ রাসেল সহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল। পৃথিবীর এই ঘৃণ্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর সহোদর শেখ নাসের, ভগ্নীপতি আব্দুর রব সেরনিয়াবাত, ভাগ্নে শেখ ফজলুল হক মনি, তার সহধর্মিণী আরজু মনি ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও আত্মীয়-স্বজন।

এসময় আতাউর রহমান আতা আরো উল্লেখ করে বলেন, ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যার পর থেমে ছিলো না। ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড ছুঁড়ে হত্যার চেষ্টা করেছিলো জাতির জনকের কন্যা আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। ভাগ্যক্রমে সেদিন তিনি বেঁচে গেলেও এই ঘটনায় সাবেক রাষ্ট্রপতি মরহুম জিল্লুর রহমানের সহধর্মিণী, আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদিকা আইভি রহমানসহ ২৪ জন নিহত ও পাঁচ শতাধিক নেতা-কর্মী আহত হন। যারা দেশের উন্নয়ন চায় না, তারা কখনো দেশের মানুষের মঙ্গল চাইবে না।

তিনি বলেন, বর্তমান প্রেক্ষাপটে সকল পণ্যের দাম বৃদ্ধি পাচ্ছে। বাইরের দেশে যুদ্ধের কারনে হঠাৎ তেলের দাব বৃদ্ধি পেয়েছে, এতে জনগনকে বিভ্রান্ত না হওয়ার আহব্বান জানান। পরিস্থিতি আবার নিয়ন্ত্রণে আসবে। তিনি উল্লেখ করে বলেন, সয়াবিন তেলের দাম বৃদ্ধি পেয়েছিলো আবার নিয়ন্ত্রণে এসেছে, হঠাৎ জ্বালানি তেলের দাম বৃদ্ধি হয়েছে এটা নিয়ে কোন রাজনীতি করা যাবে না।

শোকাবহ আগস্টে সমগ্র জাতির সঙ্গে একাত্ম হয়ে আওয়ামী লীগ ও এর সহযোগী, ভ্রাতৃপ্রতিম ও অন্যান্য সামাজিক-সাংস্কৃতিক-রাজনৈতিক সংগঠন যথাযোগ্য মর্যাদা, শ্রদ্ধা, ভালোবাসা ও ভাবগম্ভীর আর বেদনাবিধূর পরিবেশে কুষ্টিয়ায় মাসব্যাপী পালিত হচ্ছে জাতীয় শোক দিবস।