রাঙ্গাবালীতে ভাইদের হামলায় ভাই আহত

0
401

এম এ ইউসুফ আলী, রাঙ্গাবালী, পটুয়াখালী:পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় আপন ভাই ও চাচাতো ভাইদের হামলায় রক্তাক্ত হয়েছেন ভাই।

অভিযোগ রয়েছে, পারিবারিক দ্বন্দ্বের জেরে বেধড়ক মারধর এবং ধরালো অস্ত্র দিয়ে তাকে আঘাত করে রক্তাক্ত করা হয়েছে।

মঙ্গলবার দুপুর আড়াই টায় উপজেলার সদর ইউনিয়নের উত্তর কাজির হাওলা গ্রামে ঘটনাটি ঘটেছে। হামলায় আহত হয়েছেন শুকুর হাওলাদার (৩৫)।

তিনি উত্তর কাজির হাওলা গ্রামের আবুল হোসেনের ছেলে।

গুরুতর আহতাবস্থায় শুকুরকে মঙ্গলবার বিকেলে গলাচিপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে রেফার করেন। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয় লোকজন ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুকুরের চাচাতো ভাই রত্তন হাওলাদারের সঙ্গে প্রতিবেশী বশার হোসেনের জমি নিয়ে বিরোধ চলছিল। সেই জমিতে মঙ্গলবার দুপুরে আত্মীয়-স্বজন নিয়ে রত্তন চাষবাস শুরু করেন। বিষয়টি দেখে শুকুর বশারকে জানান এমন ধারণা করেন রত্তন।

এতে ক্ষিপ্ত হয়ে লাঠিসোটা নিয়ে শুকুরের ওপর হামলা চালায় তার আপন ভাই মিজানুর, চাচাতো ভাই রত্তন, সবুজ এবং ভাইয়ের ছেলে হাসান, সুহাতসহ আরও কয়েকজন। একপর্যায় শুকুরকে ধারলো ব্লেড দিয়ে মাথা এবং হাতসহ কয়েক জায়গায় আঘাত করে জখম করে তারা।

শুকুরের পরিবারের অভিযোগ, দীর্ঘদিন ধরে শুকুরের সঙ্গে তার চাচতো ভাই রত্তন, সবুজ ও আপন ভাই মিজানুরের পারিবারিক বিরোধ রয়েছে। এই বিরোধের জেরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে তার ওপর অতর্কিত হামলা চালানো হয়।

এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম মজুমদার বলেন, এ ঘটনায় আমরা মৌখিক অভিযোগ পেয়েছি। আসামি গ্রেফতারের চেষ্টা চলছে। আসল ঘটনা উদঘাটনে তদন্ত অব্যাহত আছে।