দেশজুড়ে

খুলনায় খুলেছে মার্কেট, ঈদের কেনাকাটায় ব্যস্ত ক্রেতারা

  • 4
    Shares

খুলনা প্রতিনিধি : ১০ মে রবিবার খুলনার মার্কেট খুলেছে। সকালে ক্রেতা না থাকলেও বেলা বৃৃদ্ধির সাাথে ক্রেতাদের ভিড় লক্ষ্য করা যায় ।

খুলনা মহানগরীর ডাক বাংলো ও রেলওয়ে মার্কেট এলাকার ১৭টি মার্কেট খুলেছে। অধিকাংশ ক্রেতাই মানছেন না নিরাপদ সামাজিক দূরত্ব।

জেলা প্রশাসনের পক্ষ থেকে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শর্তসাপেক্ষে মার্কেটের দোকান খোলা রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। এ সময়ের মধ্যে ফুটপাতে হকার ও অস্থায়ী দোকান বসানোর ক্ষেত্রে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে ।

রোববার দুপুরে অনুষ্ঠিত খুলনা নিউ মার্কেটের ব্যবাসায়ীদের সভায় ঈদের আগ পর্যন্ত নিউ মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনা ভাইরাসের পরিস্থিতিতে এমন সিদ্ধান্ত নেওয়া হলো বলে জানিয়েছেন নিউমার্কেট দোকান মালিক সমিতির সভাপতি আব্দুল গফফার বিশ্বাস।

শপিং কমপ্লেক্স ও জলিল মার্কেটসহ কয়েকটি অভিজাত এলাকায় দোকান খোলা রাখার বিষয়টি পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছে সংশ্লিষ্ট মার্কেট কর্তৃপক্ষ।

এদিকে মার্কেট খোলার সঙ্গে সঙ্গে আশেপাশের এলাকার হার্ডওয়্যার, স্টেশনারি, ইলেক্ট্রনিক্সের দোকানও স্বাভাবিক সময়ের মতো খুলেছেন দোকানিরা।

যে মার্কেট খুলেছে তার ব্যবসায়ীরা জানান, প্রচুর সংকটের মধ্যে আমাদের দিন যাচ্ছে। এ মুহূর্তে সরকার যে ঘোষণা দিয়েছে তা কিছুটা হলেও আমাদের সংকট কাটাতে সহায়তা করবে। সরকারের বিধিনিষেধ মেনে ব্যবসা-প্রতিষ্ঠান চালু করেছি।

অনেকে বলছেন, ফুটপাতের হকার ও অস্থায়ী দোকান খুলছে না। এসব ব্যবসায়ীরা তো দিন আনে দিন খায়। মার্কেটের মালিকদের তো দোকান বন্ধ থাকলে তেমন ক্ষতি হতো না। তাদের খুলে দেওয়া হলো কিন্তু ফুটপাতের দোকান খোলা হলো না।খুলনা বিপণি কেন্দ্রের পাশের দোকানি মমঈনুল বলেন, খুলনার মার্কেট খুলেছে। সকালে ক্রেতা তেমন না থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ক্রেতা সমাগম বাড়তে থাকে। অধিকাংশ লোকই নিরাপদ সামাজিক দূরত্বের বিধান মানছেন না।

ঢাকা, চট্টগ্রাম, সিলেট, ফেনী এবং ফরিদপুর দেশের প্রায় সব মার্কেট কর্তৃপক্ষ ঈদের আগে সেগুলো না খোলার সিদ্ধান্ত নিলেও খুলনার ব্যবসায়ীরা সেটা করলেন না। স্বাস্থ্যবিধি এবং নিরাপদ শারীরিক দূরত্ব মেনে ঈদের কেনাকাটা করা ক্রেতাদের কঠিন হয়ে পড়ছে বলে জানিয়েছেন অনেকে ।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!


  • 4
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button