পাকিস্তানে যাত্রীবাহী বাস দুর্ঘটনায় ১৯ জনের মৃত্যু

0
336

পাকিস্তানের প্রদেশ বেলুচিস্তানে একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে কমপক্ষে ১৯ জন নিহত হয়েছেন। একই ঘটনায় আরও ১১ জন আহত হয়েছেন। রবিবার (৩ জুলাই) সকালে পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের ঝোব জেলায় ধানা সার নামের একটি এলাকার কাছে এ দুর্ঘটনা ঘটে।

গণমাধ্যম সূত্রে জান যায়, দুর্ঘটনা কবলিত বাসটি ৩০ জনের বেশি যাত্রী নিয়ে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ থেকে বেলুচিস্তানের কোয়েটায় যাচ্ছিল। পথে দুর্ঘটনার শিকার হলে হতাহতের ঘটনা ঘটে। শেরানি জেলার সহকারী কমিশনার মাহতাব শাহ সংবাদমাধ্যমকে বলেন, “বাস দুর্ঘটনাটি হয়েছে ধানা সার নামের একটি এলাকার কাছে। এতে এ পর্যন্ত ১৯ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন ১১ জন। বাস দুর্ঘটনার কথা শোনার পর দ্রুত সেখানে উদ্ধারকর্মী পাঠানো হয়। এরপর লাশগুলো উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে লাশ শনাক্তের কাজ চলছে।”

এ বিষয়ে ঝোব সিভিল হাসপাতালের মেডিকেল সুপারিন্টেনডেন্ট নূরুল হক বলেন, “আহত যাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে, তাদের অনেকের অবস্থা এখনো গুরুতর। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।”

এদিকে, বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী মীর আবদুল কুদ্দুস বিজেনজো দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের জন্য শোক এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

বাস দুর্ঘটনায় আহত ব্যক্তিদের চিকিৎসা নিশ্চিত করার জন্য ঝোবের সিভিল হাসপাতালে জরুরি পরিস্থিতি ঘোষণা করার জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন তিনি।
সূত্র: ডন