বুয়েটে চান্স পেলেন আবরার ফাহাদের ছোট ভাই

0
142

কুষ্টিয়া প্রতিনিধি: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষায় চান্স পেয়েছেন আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফাইয়াজ। বুয়েটে ভর্তির হওয়ার স্বপ্ন অনেকে দেখেন। সে স্বপ্ন অনেকের স্বপ্নই রয়ে যায়। তবে আবরার ফায়াজ ভর্তি পরীক্ষা দিয়ে মেধা তালিকায় উত্তির্ন হয়েছে। সে মেধাতালিকায় ৪৫০ তম স্থান অধিকার করেছে। মেকানিক্যাল বিষয়ে তিনি ভর্তি হতে পারবেন বলে জানা গেছে।

এ বিষয়ে আবরার ফাহাদের মা রোকেয়া খাতুনের সাথে কথা হলে তিনি বলেন, যেখানে আমার বড় ছেলে নিহত হয়েছে সেখানেই চান্স পেয়েছে ছোট ছেলে ফায়াজ আবরার। সেখানে ভর্তি হবেন কিনা এমন প্রশ্নে তিনি বলেন, আসছে ঈদে পরিবারের সবাই একত্রিত হয়ে এই সিদ্ধান্ত নেবেন। বড় ছেলেকে হারিয়ে দিশে হারা এই পরিবার, ছোট ছেলে ভর্তি হলে কতটা নিরাপত্তা থাকবে সেটা নিয়ে শঙ্কায় আছেন।

কান্না জড়িত কন্ঠে মা রোকেয়া খাতুন আরও বলেন, আবরার না থাকার কারণে যে ক্ষতিটা হয়েছে তা কোনো কিছুতেই পুষিয়ে নেওয়া যাবে না। ফাইয়াজ আবরারের বুয়েটের স্নাতকে চান্স পাওয়ার এই খবরে বারবার আবরার ফাহাদের স্মৃতি মনে পড়ে কেঁপে উঠছে মায়ের বুক।

বৃহস্পতিবার (৩০ জুন) রাতে বুয়েটের ওয়েবসাইটে প্রকাশিত হয় ফলাফল, সেখানে আবরার ফাইয়াজ ৪৫০তম হয়ে যন্ত্রকৌশল বিভাগে চান্স পেয়েছে। তবে চান্স পেলেও ভর্তির বিষয়ে এখনি চূড়ান্ত সিদ্ধান্ত নিতে রাজি নন ফাইয়াজ। ভর্তি হওয়ার ইচ্ছে আছে বলে জানান তিনি, তবে পরিবারের সঙ্গে কথা বলেই চূড়ান্ত সিদ্ধান্ত নিবেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েটের একটি হলে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মীরা আবরারকে ৬ ঘণ্টা ধরে নির্যাতন করে হত্যা করে। এ ঘটনায় ৭ অক্টোবর তার বাবা ১৯ শিক্ষার্থীকে আসামি করে চকবাজার থানায় মামলা করেন। এরপর মামলা তদন্ত করে পুলিশ মোট ২৫ জনকে আসামি করে অভিযোগপত্র দেয়, যাদের সবাই বুয়েটের বিভিন্ন বর্ষের ছাত্র এবং ছাত্রলীগের সঙ্গে জড়িত। গত বছরের ৮ ডিসেম্বর এই মামলার রায়ে ২০ জনকে মৃত্যুদণ্ড ও ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। ছেলে হারানোর বেদনায় পরিবারের মাঝে আগের মতো নেই কোন আনন্দ।