নেত্রকোণায় মাটি খুরতেই বের হচ্ছে জ্বালানি তেল

0
249

নেত্রকোণা প্রতিনিধিঃ নেত্রকোণার দুর্গাপুরে মাটি খুরতেই বের হচ্ছে জ্বালানি তেল । বৃহস্পতিবার (১৬ জুন) দুপুরে পৌরশহরের কাচারী মোড় এলাকায় সাব-রেজিট্রি অফিস সংলগ্ন এলাকায় একটি ভবনের জন্য বিদ্যুৎ এর খুটি বসানোর জন্য গর্ত করতে গিয়ে বের হয় নিচে থাকা কালো জ্বালানী তেল।

পরে তা এলাকাবাসীর নজরে পড়লে জানাজানি হলে আশ-পাশের উৎসুক জনতা দেখতে ভীড় করেছে।এ সময় অনেকে প্লাষ্টিক বালতি, মগ ও কলসি নিয়ে সংগ্রহ করতে থাকে জ্বালানি তেল।

এলাকাবাসী জানায় এই এলাকার মোজাম্মেল হক এর বিল্ডিংয়ের জন্য বিদ্যুৎ এর খুঁটি বসানোর জন্য গর্ত করা হচ্ছিল পরে হঠাৎ কিছু গর্ত করতেই ২থেকে ৩ ফুট নিচে যাওয়া মাত্রই ঘন-কালো ডিজেল এর মত তেল বের হতে থাকে। খুঁটি বসাতে ছিলেন মিস্ত্রী মোঃ শফিকুল ইসলাম। পরে তা প্লাষ্টিক মগ দিয়ে উঠিয়ে আগুন জ্বালাতে গিয়ে বুঝা যায় এটা জ্বালানী তেল। অন্যদিকে গর্তে সন্ধান পাওয়া তেলের গর্ত থেকে বেশকিছুটা দূরে তেলের পাম্প রয়েছে সেখান থেকে আসছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। এ নিয়ে পার্শ্ববর্তী পান্থনীড় ফিলিং সেন্টারের কর্মচারী নুরুজ্জামান বলেন, পাম্প ফেটে তেল যাচ্ছে কি না ঠিক বুঝতেছি না,তবে আমাদের তেল আর গর্ত থেকে বের হওয়ার তেল এক নই,দু’টি দুইরকম তেল।

এ বিষয়ে দুর্গাপুর ফায়ার স্টেশন অফিসার শফিকুল ইসলাম জানান, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়ে পুলিশ প্রশাসনের সহযোগিতায় আসে পাশের মানুষদের ভীড় নিয়ন্ত্রণে আনা হয়েছে। কোথায় থেকে এই তেলের উৎপত্তি তা এখনোও জানা যায় নি।

এ ব্যাপারে উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ রাজীব-উল-আহসান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করার জন্য দ্রুত পুলিশ ও ফায়ার সার্ভিসের লোক পাঠানো হয়েছে। যদি সত্যিই এখানে কোন তেলের সন্ধ্যান পাওয়া যায়, তবে এটা রাষ্ট্রীয় সম্পদ। উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।