সুন্দরগঞ্জ আ.লীগের নতুন কমিটি; আফরুজা সভাপতি, আশরাফুল সম্পাদক

0
482

এম এ মাসুদ, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অধিবেশন শেষে নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। নতুন কমিটিতে সভাপতি হয়েছেন বিশিষ্ট শিল্পপতি মিসেস আফরুজা বারী এবং সাধারণ সম্পাদক আশরাফুল আলম সরকার লেবু।

রোববার সকাল ৮টার দিকে গাইবান্ধা সার্কিট হাউজে কাউন্সিল অধিবেশনে উপস্থিত প্রতিনিধিদের মতামতের ভিত্তিতে এ কমিটি ঘোষনা করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও রংপুর বিভাগীয় সমন্বয়ক সাখাওয়াত হোসেন শফিক। এ সময় কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ দলের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

নতুন কমিটিতে ৭ জন সহ-সভাপতির নাম ঘোষণা করা হয়। তাঁরা হলেন- সফিউল ইসলাম আলম, সৈয়দা খুরশিদ জাহান স্মৃতি, বীর মুক্তিযোদ্ধা আশরাফুল ইসলাম রঞ্জু, আব্দুল হান্নান সরকার, ইঞ্জিনিয়ার সৈয়দ মশিউর রাব্বানী আপেল, আহসান আজিজ সরদার মিন্টু ও সাজেদুল ইসলাম।

এছাড়াও আব্দুল্লাহ আল মামুন, গোলাম কবির মুকুল ও রেজাউল আলম সরকার রেজাকে যুগ্ম-সাধারণ সম্পাদক করা হয়েছে। তিনজনকে সাংগঠনিক সম্পাদক করা হয়। তাঁরা হলেন- মেহেদী মোস্তফা মাসুম, হাফিজা বেগম কাকলী ও সাকিব সাদনান রাতিন। দপ্তর সম্পাদক মঞ্জুরুল ইসলাম প্রামাণিক বকুল, কৃষি বিষয়ক সম্পাদক শফি উদ-দৌলা পামেল ও তথ্য বিষয়ক সম্পাদক খালেদ রেজা বাবুল।

এরআগে শনিবার (১১জুন) বিকেলে সুন্দরগঞ্জ ডি ডব্লিউ সরকারি কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ আব্দুল্লাহ হারুন বাবলু। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও রংপুর বিভাগীয় সমন্বয়ক সাখাওয়াত হোসেন শফিক।

উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলিলের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সদস্য ও সাবেক এমপি হোসনে আরা লুৎফা ডালিয়া, এ্যাড. সফুরা বেগম রুমি, জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি। সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব গোলাম মোস্তফা মুরাদের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক। এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক (ভারপ্রাপ্ত) মিসেস আফরুজা বারী। এছাড়াও সম্মেলনে জেলা-উপজেলার নেতাকর্মীরা বক্তব্য রাখেন।
প্রসঙ্গত, সর্বশেষ ২০১৬ সালে আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি নির্বাচিত হন প্রয়াত এমপি মঞ্জুরুল ইসলাম লিটন ও সাধারণ সম্পাদক হন আরেক প্রয়াত এমপি গোলাম মোস্তফা আহাম্মেদ।

এরপর ২০১৬ সালের ৩১ ডিসেম্বর এমপি লিটন সন্ত্রাসীদের গুলিতে নিহত হন এবং পরের বছর সড়ক দুর্ঘটনায় মারা যান এমপি গোলাম মোস্তফা আহাম্মেদ। পরপর দুই এমপির মৃত্যুতে অবিভাবকহীন হয়ে পড়ে উপজেলা আ.লীগ। পরে ২০১৮ সালে আ.লীগের কেন্দ্রীয় কমিটি প্রয়াত মকবুল হোসেন প্রামানিককে আহ্বায়ক করে ৭৯ সদস্যের একটি দীর্ঘ কমিটি ঘোষণা করেন। এতে একজন আহ্বায়ক ও মোট ১২ জনকে যুগ্ম-আহ্বায়ক করে কমিটি করা হয়েছিল। তিন মাসের জন্য আহ্বায়ক কমিটি গঠন করা হলেও প্রায় চার বছর দায়িত্ব পালন করে এ কমিটি।