বান্দরবানে জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

0
241

রিমন পালিত, বান্দরবান প্রতিনিধি: বান্দরবানে জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ১২ জুন রবিবার সকালে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে সকল উর্দ্ধতন কর্মকর্তাদের উপস্থিতিতে এই সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক ইয়াসমীন পারভীন তিবরিজি এর সভাপতিত্বে জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য বীর বাহাদুর উশৈসিং।

এই সময় আরো অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাক্তার নীহার রঞ্জন নন্দী , পৌর মেয়র ইসলাম বেবি সহ আরো গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ অনেকে।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, দেশের ৬৪ জেলার মধ্যে শান্তি-শৃঙ্খলা এবং উন্নয়নের মূল‍্যায়নে বান্দরবান জেলার অবস্থান শীর্ষে থাকতে হবে।

মন্ত্রী বলেন, বান্দরবান জেলা পর্যটনের দিক থেকে একটি আকর্ষণীয় জেলার মর্যাদা লাভ করেছে। একটি পর্যটন বান্ধব জেলা হিসেবে দেশ বিদেশে আরো পরিচিতির জন‍্য শহরে চলাচলকারী যানবাহনসমূহ কে শৃংখলার আওতায় আনতে হবে। কোন অবস্থাতেই ফিটনেসবিহীন এবং লাইসেন্সবিহীন গাড়ি যেন চলাচল করতে না পারে, সে জন‍্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কঠোর নজরদারি রাখতে হবে। শহরে চলাচলকারী ইজি বাইকের ড্রাইভারদের পোশাক নির্ধারণ করে দিতে হবে। জনগণের দুর্ভোগ কমাতে রেকর্ড রুম থেকে জমির দলিল পত্র উত্তোলন কার্যক্রম সহজীকরণ দরকার।

বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবি বলেছেন, বান্দরবান শহরের বিভিন্ন সড়কে ২৭৮ টি ইজিবাইক চলাচল করে। এর বেশি থাকলে সেগুলো অবৈধ।

সিভিল সার্জন জানান, গত কয়েক মাস covid-19 পজিটিভ কেইস নেই। সিভিল সার্জন বলেন, কভিড টিকার প্রথম ডোজ ৭১ শতাংশ, দ্বিতীয় ডোজ ৬৫ শতাংশ প্রদান করা হয়েছে এবং তৃতীয় ডোজের কার্যক্রম অব্যাহত রয়েছে।

বিজিবি বলিপাড়া জোনের সেক্টর কমান্ডার বলেছেন, সৌন্দর্যের কারণে রুমা উপজেলার মুনলাই পাড়া বাংলাদেশের সেরা গ্রাম হিসেবে সুখ্যাতি অর্জন করেছে। তিনি বলেন, বান্দরবান শহরকে পর্যটক বান্ধব করতে হলে প্রথমেই শহরের সৌন্দর্য বৃদ্ধি করার ওপর গুরুত্ব দিতে হবে।

বান্দরবান পার্বত‍্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাস বলেন, আগামী ২৫ শে জুন স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের দিন ধার্য করা হয়েছে। এদিকে দেশব্যাপী আগুনের মতো বিভিন্ন অশুভ কর্মকাণ্ড অব্যাহত আছে। এ ব্যাপারে সজাগ থাকার জন্য তিনি আইন-শৃঙ্খলাবাহিনীর প্রতি দৃষ্টি আকর্ষণ করেন।

অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল বলেন, সীমান্তে গরু চোরাচালান বৃদ্ধি পেয়েছে। এ-সংক্রান্ত একটি মামলা বর্তমানে তদন্তনাধীন আছে। তিনি ইজিবাইক চালকদের একটি নির্ধারিত পোশাক পরিধানের প্রদক্ষেপ নেয়ার জন‍্য মালিকদের প্রতি আহ্বান জানান। অতিরিক্ত পুলিশ সুপার ট্রাফিক আইন সম্পর্কিত বিষয়ে নিয়মিত প্রশিক্ষণ প্রদানের উপর গুরুত্বারোপ করেন।

সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট উম্মে কুলসুম সহ আইন-শৃঙ্খলা কমিটির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।