বাগেরহাটে মৎস্য ঘের থেকে কাল কেটো সাপ উদ্ধার, বনে অবমুক্ত

0
374

সুব্র ঢালী, স্টাফ রিপোর্টারঃবাগেরহাটে মৎস্য ঘের থেকে ৫ ফুট লম্বা একটি “কাল কেটো সাপ” উদ্ধার করেছে বন-বিভাগ।শনিবার (১১জুন) সন্ধ্যায় মোড়েলগঞ্জ উপজেলার পুঁটিখালী ইউনিয়নের সোনাখালী গ্রামের আলমগীর হাওলাদারের মৎস্য ঘেরের জাল থেকে “কাল কেটো” সাপটি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত সাপটি ওজন ৩ কেজি এবং ৫ ফুট লম্বা।

স্থানীয়রা জানায়, কাল কেটো সাপটি মৎস্য ঘেরে জালের সাথে জড়িয়ে থাকা অবস্থায় দেখতে পায়। পরে তাঁর জিউধরা স্টেশন কর্মকর্তা মোহাম্মদ শাহাজাহান মোক্তাদীরকে বিষয়টি জানান। জিউধরা স্টেশন কর্মকর্তা স্টেশনের সঙ্গীয় ফোর্স নিয়ে ক্ষয়ক্ষতি ছাড়াই সাপটি উদ্ধার করেন ।

জিউধরা ষ্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহাজাহান মোক্তাদির বলেন, খবর পেয়ে কাল কেটো সাপটি উদ্ধার করার জন্য রওনা দেই,পরে সন্ধ্যার দিকে পৌঁছায়ে আমরা স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় সাপটিকে মৎস্য ঘেরের জাল থেকে উদ্ধার করে টহল ফাঁড়ির বনের ভিতরে অবমুক্ত করা হয়।

এসময় এ এস এম জহির উদ্দিন আঁকন (বন্যপ্রানী অপরাধ দমন ইউনিট, ঢাকা, আব্দুল্লাহ আছ সাদিক (বন্যপ্রানী পরিদর্শক) এবং বন্যপ্রানী স্কাউট মোঃ জসিম, বি এম মোঃ রাকিব হোসেন,মোঃ মাসুম বিল্লাহ,মোঃ জাহিদুল ইসলাম, কাটাখালী টহল ফাড়ীর ওসি মোঃ নজরুল ইসলাম সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।