নওগাঁয় অতিরিক্ত মজুদ করায় ৩ ধান ব্যবসায়ীকে জরিমানা

0
97

মোঃ সুইট হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ অধিক লাভের আশানিয়ে অবৈধভাবে অতিরিক্ত ধান মজুদ করার অপরাধে নওগাঁর নিয়ামতপুরে ৩ জন ধান ব্যবসায়ীর ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার ২ জুন দুপুরের দিকে উপজেলার ভাবিচা ইউনিয়নের সন্তোষ পাড়া ও গাবতলি বাজার এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুন্জুরুল আলম এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করা হয়।

আদালত সূত্রে জানা যায়, নওগাঁর নিয়ামতপুর উপজেলার সন্তোষ পাড়া বাজারের আবু বক্কর সিদ্দিকের গুদামে প্রায় ৫০০ টন ধান মজুদ রেখেছিলেন। এ অপরাধে তার ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং তাকে দ্রুত ধান বিক্রি করার নির্দেশ দেওয়া হয়। এছাড়া গাবতলি বাজারে অতিরিক্ত ধান মজুদ রাখার দায়ে রাজু’র ১০ হাজার এবং ওয়াহেদ আলীর ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসের পরিদর্শক মোয়াজ্জেম হোসেন ও নিয়ামতপুর থানা পুলিশের টিম। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুন্জুরুল আলম বলেন, সারাদেশে চলমান অভিযানের অংশ হিসাবে নিয়ামতপুর উপজেলায় এ অভিযান পরিচালনা করা হয়েছে। অবৈধভাবে মজুদকৃত উপজেলার প্রতিটি গুদামে এ অভিযান পরিচালনা করা হবে বলেও জানান তিনি।