ত্রিপুরার পরবর্তী মুখ্যমন্ত্রী মানিক সাহা, নাম ঘোষণা হতেই হাতাহাতি!

0
107

হঠাৎই ভারতের ত্রিপুরার মুখ্যমন্ত্রীর পদ থেকে বিপ্লব দেবের পদত্যাগের পর এ পদে বসছেন মানিক সাহা। শনিবার পরিষদীয় মিটিংয়ের পরে তার নাম ঘোষণা করেন সদ্য সাবেক মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। আর তিনি মানিক সাহাকে উত্তরীয় পরিয়ে দিতেই তুমুল হট্টোগোল শুরু হয়ে যায়। বৈঠকের মধ্যেই মন্ত্রী রামপ্রসাদ পাল এ নিয়ে আপত্তি করা শুরু করেন। ফলে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের উপস্থিতিতেই কার্যত হাতাহাতি শুরু হয়ে যায়।

হঠাৎই পদত্যাগ করেছেন বিপ্লব দেব। ত্রিপুরার রাজ্যপালের কাছে তিনি পদত্যাগপত্র পাঠিয়ে দেন। ২০১৮ সালের ৯ মার্চ তিনি ত্রিপুরার মুখ্যমন্ত্রীর চেয়ারে বসেছিলেন। আর বিধানসভা ভোটের আগের বছর হঠাৎই মুখ্যমন্ত্রীর চেয়ার ছেড়ে দিলেন তিনি। শোনা যাচ্ছে তাকে রাজ্যসভার সাংসদ করা হতে পারে। আবারো তিনি দলের রাজ্য সভাপতির দায়িত্বেও ফিরতে পারেন। এনিয়ে জল্পনা বাড়ছে।

মানিক সাহা ত্রিপুরা বিজেপির রাজ্য সভাপতি। তিনি রাজ্যসভারও সাংসদ। এলাকায় দক্ষ সংগঠক হিসেবেও পরিচিত। দলের সংকটের দিনে তিনি শক্ত হাতে দলকে রক্ষা করেছিলেন। আর তাই তার হাতেই এবার উঠছে মুখ্যমন্ত্রীর ব্যাটন। তবে এই চেয়ারকে ঘিরে দলের অন্দরের দ্বন্দ্ব এদিন প্রকাশ্যে চলে আসে।

সূত্র : হিন্দুস্থান টাইমস