করোনা সঙ্কট

পাবনায় গত ৩ দিন ধরে করোনার নমুনা পরীক্ষা নিয়ে চরম অচলাবস্থা

  • 13
    Shares

মামুুুুনুর রহমান,পাবনা: বিভাগীয় রাজশাহী ল্যাবে ধারণ ক্ষমতা না থাকায় পাবনার সংগৃহীত নমুনা নেয়া বন্ধ করে দেয়ায় এই অচলাবস্থার সৃষ্টি হয়েছে।

স্থানীয় এমপি-জেলা প্রশাসনের পর এবার পাবনাবাসীকে সেই একই আশ্বাস দিলেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা। অচিরেই সরকারি অর্থায়নে ১টি এবং রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের অর্থায়নে আরো ২টি মেশিন বসানোর পরিকল্পনা ইতোমধ্যেই গ্রহণ করা হয়েছে। জেলায় করোনা ভাইরাস বিস্তার রোধকল্পে সার্বিক বিষয়ে ঈশ্বরদী উপজেলা পরিষদ মিলনায়তনে শনিবার অনুষ্ঠিত মতবিনিময় সভায় জেলার দায়িত্বপ্রাপ্ত রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা প্রধান অতিথির বক্তব্য দানকালে একথা বলেছেন। ঈশ্বরদী হাসপাতালে দ্রুত অ্যাম্পুল ও স্টিক সংগ্রহের ব্যবস্থা গ্রহনের তাগিদ দিয়ে এসময় তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা নিয়ন্ত্রণে যে উদ্যোগ নিয়েছেন, তাতে আমরা কোভিড থেকে অবশ্যই মুক্তি লাভ করব। আমাদের অর্থনৈতিক উন্নয়নের গতিধারা আবারো সচল হয়ে দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে।

উল্লেখ্য, রাজশাহী নমুনা পাঠানো ৩ দিন বন্ধ থাকার পর জেলা স্বাস্থ্য বিভাগ অনেক দেন-দরবার করে বুধবার সংগৃহীত ১ হাজার জনের নমুনা ঢাকায় পরীক্ষার জন্য পাঠিয়েছে বলে জানা গেছে। জেলা স্বাস্থ্য বিভাগের নির্ভরযোগ্য একটি সূত্র এ তথ্য নিশ্চিত করে। জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, পাবনাসহ উত্তরাঞ্চলের ৫ জেলার নমুনা পরীক্ষার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদিত ল্যাব রাজশাহী। এখানে ৪টি পরীক্ষা সেন্টারে প্রতিদিন এক শিফটে ৯৪টি নমুনা পরীক্ষার সক্ষমতা রয়েছে। এই ল্যাব থেকে নমুনা পরীক্ষার ফল এমনিতেই ৭-৮ দিন করে সময় লাগত। কিন্তু এখন নমুনার এতই চাপ যে ডাবল শিফটে পরীক্ষা করেও তারা শেষ করতে পারছে না।


  • 13
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button